সাকিবের বাবার আকুতি, বিষয়টি পুনর্বিবেচনা করবে আইসিসি

0
84

ম্যাচ ফিক্সিংয়ের নিয়ম ভাঙায় সাকিব আল হাসানকে ক্রিকেটে নিষিদ্ধ করেছে আইসিসি। এতে স্তম্ভিত সারা দেশের মানুষ। একই সঙ্গে মর্মাহত তার পরিবারের সদস্যরা। এ ঘটনায় আকুতি ঝরেছে বিশ্বসেরা অলরাউন্ডারের বাবা মাশরুর রেজার কণ্ঠে।

তিনি বলেন, জীবনে চলার পথে ভুল সবারই হয়। আমার ছেলে এমন কোনো অপরাধ করেনি, যে জন্য তাকে শাস্তি পেতে হবে। এমনভাবে নিষিদ্ধ করা হবে। আশা করি, বিষয়টি পুনর্বিবেচনা করবে আইসিসি।

সাকিবের নিষেধাজ্ঞায় ব্যথিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, এর চেয়ে হতাশার আর কিছুই হতে পারে না। তাকে নিয়ে আমাদের অনেক পরিকল্পনা ছিল। তার অভাব পূরণ হওয়ার নয়; আমরা সবাই ব্যথিত।

এর আগে মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে সাকিবকে নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে আসেন বিসিবি বস পাপন। এ সময় দেশসেরা ক্রিকেটারকে পাশে রাখেন তিনি। আর নির্দ্বিধায় নিষেধাজ্ঞার কথা বলেন সাকিব। নিজের ভুলও স্বীকার করেন তিনি। অবশ্য শাস্তি কমানোর আবেদন করতে পারবেন তিনি। তাকে সহায়তা করতে প্রস্তুত বোর্ডও।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সাকিবকে সব ধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ করেছে আইসিসি। তবে দায় স্বীকার করায় এর মধ্যে এক বছর নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে। ফলে এক বছর পরই খেলতে পারবেন তিনি। অবশ্য এ ক্ষেত্রে আইসিসির দেয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে সাকিবকে। এর মধ্যে আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে তাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here