রাজবাড়ীতে পদ হারালেন তিন আ.লীগ নেতা, বহিষ্কার ১

0
67

বাংলা খবর ডেস্ক: রাজবাড়ীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ বিভিন্ন অভিযোগে গোয়ালন্দ ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের ৩ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি ও ১ জনকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত দলীয় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর হামলার ঘটনায় দলীয় তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে সংগঠন বিরোধী কার্যকলাপ, দলীয় ভাবমূর্তি বিনষ্ট, বিভিন্ন পত্র-পত্রিকা ও গণমাধ্যমে তার অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে সংবাদ প্রকাশসহ জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে সর্বসম্মতিক্রমে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়। একই সঙ্গে উপজেলা সম্মেলন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত যুগ্ম- সম্পাদককে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া সভায় সংগঠন বিরোধী কার্যকলাপ ও গত ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালনে উদ্যোগ গ্রহণ না করা এবং কোনো কর্মসূচিতে অংশগ্রহণ না করায় কালুখালী উপজেলা আ.লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো. শামসুল আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়। সেই সঙ্গে উপজেলা সম্মেলন না হওয়া পর্যন্ত সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল খালেক মাষ্টারকে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সম্পাদক মো. খাইরুল ইসলাম খায়েরকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

অপরদিকে সংগঠন বিরোধী কার্যকলাপ ও অনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে গোয়ালন্দ পৌর আ.লীগ সভাপতির পদ থেকে ইতোপূর্বে বহিষ্কৃত গোলাম মাহবুব রব্বানীকে দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি মো. জিল্লুল হাকিম।

অন্যান্যের মধ্যে সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় সভায় রোববার (৩ নভেম্বর) ঐতিহাসিক জেল হত্যা দিবস পালন, নিয়মিত সাংগঠনিক কার্যক্রম, ৫টি উপজেলা কাউন্সিল দ্রুততম সময়ে সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here