আওয়ামী লীগের সম্মেলনে বিদেশি অতিথি থাকছে না: শিক্ষামন্ত্রী

0
65

বাংলা খবর ডেস্ক: আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হচ্ছে না বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সম্মেলন উপলক্ষে অভ্যর্থনা উপকমিটির এক সভায় এ কথা জানান দীপু মনি।

অভ্যর্থনা উপকমিটির সদস্য সচিব হিসেবে রয়েছেন দীপু মনি। এ কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

মূলত আওয়ামী লীগের সম্মেলনগুলোতে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হয়ে থাকে। এবার তাদের আমন্ত্রণ না জানানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে দীপু মনি বলেন, আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘মুজিব বর্ষ’ উপলক্ষে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। সেসব কর্মসূচিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অতিথিরা আসবেন। কাজেই সেজন্য আমরা এবারের সম্মেলনে বিদেশি কোনো অতিথিকে আমন্ত্রণ জানাচ্ছি না।

এ জন্য এবার আমাদের কাজের চাপ অনেক কম। আমাদের মূল কাজ হলো পুরো অতিথিদের তালিকা সঠিকভাবে মূল্যায়ন করা। এবং দেখা যায়, অনেকে পদে ছিলেন, অবসর নিয়েছেন বা মারা গেছেন, কিন্তু তালিকায় নাম থাকে, সেই তালিকাগুলো সঠিকভাবে প্রণয়ন করা।

আওয়ামী সমর্থিত বিভিন্ন পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনকে সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে জানিয়ে দীপু মনি বলেন, ‘সব পেশাজীবী সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, যাদের আমরা সবসময় আন্দোলন সংগ্রামে সহযোগী হিসেবে পাই, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে থাকেন, সেসব সংগঠনের যারা নেতৃস্থানীয় আছেন, তার তালিকা সংগ্রহ করা, দেশে রাজনৈতিক দলগুলো আছে, তাদের নেতাদের নাম-ঠিকানা সংগ্রহ করে সঠিকভাবে তালিকা করা, সর্বোপরি একটি পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ন করাকে গুরুত্ব দিচ্ছি।’

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শামীম আহমেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here