স্মিথের ব্যাটে উড়ে গেল পাকিস্তান

0
48

বাংলা খবর ডেস্ক: প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টি বাঁচিয়ে দিয়েছিল পাকিস্তানকে। তবে দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে রেহাই পায়নি দলটি। স্টিভেন স্মিথের ব্যাটে উড়ে গেছে সফরকারী পাকিস্তান।

মঙ্গলবার পাকিস্তানকে ৭ উইকেটে হারায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল অ্যারন ফিঞ্চের দল।

ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে আগে ব্যাটিং বেছে নিয়েছিল পাকিস্তান। নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৫০ রানের বেশি করতে পারেনি দলটি। জবাবে স্মিথের ৫১ বলে ৮০ রানের খুনে ইনিংসে ৯ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পেয়েছিল অস্ট্রেলিয়া। তবে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ জুটি ৩০ রানেই থামে। ওয়ার্নার বিদায় নেন ২০ রানে। এর পরপরই ফিঞ্চ ফেরেন ১৭ রানে।

৪৮ রানে ২ উইকেট হারানো অস্ট্রেলিয়াকে এরপর টেনে নিয়ে যান স্মিথ। বেন মাকডারমটকে নিয়ে তৃতীয় উইকেটে ৫৮ রান যোগ করে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন।

এরপর অ্যাস্টন টার্নারের সঙ্গে ৪৫ রানের অবিচ্ছেদ্য জুটিতে বাকি কাজটা সারেন স্মিথ। তার ইনিংসে ১১টি চারের সঙ্গে ছিল ১টি ছক্কা। টার্নার অপরাজিত ছিলেন ৮ রানে। পাকিস্তানের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ ইরফান, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির।

এর আগে পাকিস্তান বাবর আজম ও ইফতেখার আহমেদের ফিফটিতে লড়ার মতো পুঁজি গড়েছিল। অধিনায়ক বাবর ৩৮ বলে ৬ চারে ৫০ রান করেন। ইফতেখার ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন অপরাজিত ৬২ রান। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাস্টন অ্যাগার সর্বাধিক ২ উইকেট নেন।

শুক্রবার পার্থে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here