ডাকসুর ভিপিদের কেউ-ই চাকরি করেননি: মান্না

0
69

বাংলা খবর ডেস্ক: যারা এ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি হয়েছেন তাদের কেউ-ই চাকরি করেননি বলে জানিয়েছেন সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্ররাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছেন, তারা কেউ কখনও চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম; কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই-দুবার নির্বাচিত ভিপি ছিলাম; কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদের আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্ররা যদি পেঁয়াজের দাম বৃদ্ধিতে আন্দোলন করতে পারে, ধানের দাম কমায় মিছিল করতে পারে, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে কেনো তারা আন্দোলন করতে পারে না।

সরকার জনগণের কোনো উপকারে আসছে না মন্তব্য করে সাবেক ডাকসু ভিপি বলেন, যে সরকার পেঁয়াজের দাম কমাতে পারে না, সড়ক দুর্ঘটনা কমাতে পারেনা, দুধ বিক্রেতারা দাম না পাওয়ায় রাস্তায় ফেলে দিচ্ছে তাহলে এই সরকার আমাদের কি কাজে আসছে। আমরা দ্রুত এ সরকারের অপসারণ চাই।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here