দুবাইয়ের শাসকের বিরুদ্ধে আদালতে প্রিন্সেস হায়া

0
74

বাংলা খবর ডেস্ক: সন্তানদের ভবিষ্যৎ নিয়ে আইনি লড়াইয়ের শুনানিতে অংশ নিতে ব্রিটেনের একটি আদালতে হাজির হয়েছেন প্রিন্সেস হায়া বিনতে আল হুসাইন। তবে মঙ্গলবারের ওই শুনানিতে তার সাবেক স্বামী ধনকুবের ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমকে সেখানে দেখা যায়নি।-খবর মেইল অনলাইনের

আদালতের হায়ার সঙ্গে ছিলেন বিবাহ বিচ্ছেদ আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারোনেস শ্যাকলেটন। এর আগে এই আইনজীবী প্রিন্সেস ডায়ানা থেকে প্রিন্স চার্লসের বিচ্ছেদের আইনি ঝামেলা মেটাতেও কাজ করেন।

গত জুলাইয়ে দেয়া এক বিবৃতিতে দুই পক্ষ বলেছে, লন্ডনের হাইকোর্টের এই মামলা বিচ্ছেদ কিংবা অর্থনৈতিক সংক্রান্ত কোনো বিষয়আশয় নিয়ে নয়। কেবল সন্তানদের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তের মধ্যেই সীমিত।

অবশ্য এ মামলার খবর প্রকাশের ক্ষেত্রে ব্যাপক বিধিনিষেধ ছিল। শেখ মাখতুম এর আগেও আদালতে হাজির হওয়া থেকে নিজেকে দূরে রেখেছেন। চলতি বছরের শুরুতেও মামলার শুনানির সময় তাকে ঘোড়ার নিলামে উপস্থিত হতে দেখা গেছে।

এক শুনানিতে জর্ডানের প্রয়াত বাদশাহর মেয়ে ও বর্তমান বাদশাহ আবদুল্লাহর এই সৎবোন তার অপ্রাপ্তবয়স্ক সন্তানকে জোর করে বিয়ে থেকে সুরক্ষা চেয়ে আদালতের কাছে আবেদন করেন। এছাড়া সন্তানদের নিগ্রহ থেকে বাঁচাতেও আদালতের দারস্থ হয়েছেন এই প্রিন্সেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here