গেইল-রাসেলকে ছাড়াই ভারতের বিপক্ষে খেলবে ক্যারিবীয়রা

0
63

বাংলা খবর ডেস্ক: ভারতের লখনৌতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলছে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের দুই দিন শেষে জয়ের পথেই রয়েছে ক্যারিবীয়রা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারলেও, টেস্ট ম্যাচটা জিতেই শেষ করার সামনে দাঁড়িয়ে তারা। এই ম্যাচ শেষ করে অবশ্য দেশে ফিরতে পারবে না তারা।

কেননা, আগামী মাসের প্রথম সপ্তাহেই ভারতের বিপক্ষে ওয়ানডেও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দুই সিরিজেই হবে ৩টি করে ম্যাচ। এ দুই সিরিজের জন্য ১৫ সদস্যের দুই স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দুই ফরম্যাটেই অধিনায়কত্ব করবেন কাইরন পোলার্ড।

ক্রিস গেইল আগেই জানিয়েছেন, ভারত সফরে যাবেন না তিনি, খেলবে বিগ ব্যাশ বা বিপিএলেও। এর বদলে নিজেকে প্রস্তুত করবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। ফলে স্কোয়াডে রাখা হয়নি তাকে। এছাড়া সীমিত ওভারের ক্রিকেটে ক্যারিবীয়দের অন্যতম সেরা দুই অস্ত্র আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোও জায়গা পাননি দলে।

কয়েকদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছিলেন ব্রাভো। কিন্তু তাকে ভারত সফরের দলে নেয়নি ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। আর হাঁটুর ইনজুরির কারণে দলে জায়গা হয়নি রাসেলের। তবে এই ইনজুরি নিয়েই টি-টেন লিগের সবকয়টি ম্যাচ খেলেছেন তিনি।

অন্যদিকে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেন ও অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ রামদিন। দুজনই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন।

আগামী ৬ ডিসেম্বর হায়দরাবাদে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই ম্যাচ হবে থিরুভানান্থাপুরাম ও মুম্বাইয়ে। এরপর চেন্নাই, ভিজাগ ও কুটাকে হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো।

ভারত সফরে উইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড

ফাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কেমো পল, খ্যারি পিয়েরে, কাইরন পোলার্ড, নিকলাস পুরান, দীনেশ রামদিন, শেরফান রাদারফোর্ড, লেন্ডল সিমন্স, হেইডেন ওয়ালশ ও কেসরিক উইলিয়ামস।

ভারত সফরে উইন্ডিজের ওয়ানডে স্কোয়াড

সুনিল অ্যামব্রিস, রস্টোন চেজ, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, শাই হোপ, আলঝারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কেমো পল, খ্যারি পিয়েরে, কাইরন পোলার্ড, নিকলাস পুরান, রোমারিও শেফার্ড ও হেইডেন ওয়ালশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here