জাপা বঙ্গবন্ধুর বিষয়ে কোনো সমালোচনা করবে না: জিএম কাদের

0
101

বাংলা খবর ডেস্ক: জাতীয় পার্টি (জাপা) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিষয়ে কোনো সমালোচনা করবে না বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেছেন, ‘আমরা বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে মেনে নিয়েছি। পিতার ভুলত্রুটি থাকতে পারে, তার সমালোচনা করতে পারি না। আমরা বঙ্গবন্ধুর বিষয়ে কোনো সমালোচনা করব না।’

সোমবার রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটোরিয়ামে জাতীয় কৃষক পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘আমাদের সবার প্রেরণা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। ওনার দলের লোকজনের কোনো ত্রুটি থাকলে আমরা সমালোচনা করতে পারি। কিন্তু বঙ্গবন্ধুর সমালোচনা করতে পারি না।’

কৃষকরাই সবচেয়ে বেশি অবহেলিত মন্তব্য করে তিনি বলেন, কৃষি খাত এখনো অলাভজনক। কৃষিক্ষেত্রে সরকারের ভর্তুকি প্রকৃত কৃষকদের হাতে পৌঁছে না। মধ্যস্বত্বভোগীরা এই সুবিধা লুটেপুটে খায়। আবার কৃষকদের হাতে যখন ধান থাকে তখন ধানের দাম থাকে না। কিন্তু কৃষকরা ধান বিক্রি করলেই চালের দাম বেড়ে যায়। আবার সরকারিভাবে যখন কৃষিপণ্য ক্রয় করা হয়, তখন কিছু অসাধু রাজনৈতিক নেতা প্রভাব বিস্তার করে কৃষকদের প্রাপ্য অধিকার কেড়ে নেয়।

কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাপা মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা। আর বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, হাজি সাইফুদ্দিন আহমেদ মিলন, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

কৃষক পার্টির নেতৃত্বে ফের টেপা ও লিয়াকত

জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপাকে আগামী দুই বছরের জন্য ফের সংগঠনটির সভাপতি করা হয়েছে। অন্যদিকে এই সময়ের জন্য সাধারণ সম্পাদক হয়েছেন পদটিতে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করা এবিএম লিয়াকত হোসেন চাকলাদার।

সংগঠনটির দ্বিবার্ষিক সম্মেলনে তাদের নেতৃত্বে নতুন কমিটি ঘোষণা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। কমিটি ঘোষণা করে তিনি বলেন, এই কমিটি আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। একই সঙ্গে জেলা-উপজেলা পর্যায়ে যেখানে কমিটি নেই, সেটিও তারা করে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here