উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়ের ধারণা নিয়ে মিরপুর ক্লাবের কর্মসূচি অনুষ্ঠিত

0
637

মিরপুর, ঢাকা:
বাংলাদেশে ক্রমবর্ধমান উদ্যোক্তা কালচার ও এর বিকাশকে লক্ষ্য রেখে পেশাজীবীদের সংগঠন মিরপুর ক্লাবের আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। উদ্যোক্তা ও উদ্যোগ বিষয়ে নানামুখি পরিকল্পনা ও গবেষণার বিভিন্ন দিক নিয়ে সভায় আলোচনা করা হয়।

মিরপুর ক্লাবের ‘এমসিএল ইনস্টিটিউট অফ ইনোভেশন (এমআইআই)’ এর আয়োজনে গত ৭ ডিসেম্বর এই সভা অনুষ্ঠিত হয় গুলশানের হোটেল ট্রপিকাল ডেইজিতে। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


অনুষ্ঠানে প্রস্তাবিত উদ্যোক্তা বিশ্ববিদ্যালয় সম্পর্কে ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মাহাবুব আলম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। তারপরে উপস্থিত অতিথিসহ ক্লাবের অন্যান্য সদস্যরা সে বিষয়ে আলোচনা করেন। সামনের দিনগুলোতে এ বিষয়ে এমআইআই কীভাবে জ্ঞান, তথ্য-পরামর্শ ও গবেষণার ভিত্তিতে কাজ করবে তার নানা দিক নিয়েও আলোচনা হয়। ওইসব প্রক্রিয়া থেকে প্রাপ্ত তথ্য-জ্ঞান উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়ের কাজে লাগবে বলেও আশা প্রকাশ করেন বক্তারা।

সভায় প্রধান অতিথি ছিলেন হোসনে আরা বেগম (এনডিসি) সচিব ও ম্যানেজিং ডিরেক্টর বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি। এছাড়া বিশেষ অতিথি ছিলেন মাসুদ মান্নান, তাসখন্দে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত; পার্থপ্রতিম দেব, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব; বিকর্ণ কুমার ঘোষ, অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক, তথ্য সরকার ফেজ-৩ প্রকল্প, আইসিটি বিভাগ এবং সুশান্ত কুমার সাহা, অতিরিক্ত সচিব, মহাপরিচালক, এনআইপিওআরটি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টাসহ কার্যকরী কমিটির সদস্যসহ অনেকে।

মিরপুর ক্লাব প্রচলিত ধারণার ক্লাব কনসেপ্টের বাইরের একটি প্রতিষ্ঠান। যেখানে পেশাজীবী ও উদ্যোক্তাদের সরাসরি নেতৃত্ব ও অংশগ্রহণে নানাধরনের বুদ্ধিবৃত্তিক চর্চা ও সামাজিক কর্মকাণ্ড পরিচালিত হয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here