উন্নয়নে মান্নান আর প্রধানমন্ত্রীর শর্ত একটাই: পরিকল্পনামন্ত্রী

0
134

বাংলা খবর ডেস্ক: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, উন্নয়নে মান্নানের শর্ত আর প্রধানমন্ত্রীর শর্ত একটাই। যে উন্নয়নে মানুষের সহযোগিতা হবে, মানুষের ভাগ্যের পরিবর্তন হবে তাই গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার বিকালে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স কর্তৃক আয়োজিত ১৫তম বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন উন্নয়নের সময়, পরিবর্তনের সময়। দেশের পরিবর্তনে দেশপ্রেমিক, খাটি বাঙ্গালীর সঠিক নেতৃত্ব প্রয়োজন, মেকি বাঙ্গালী নয়।

তিনি বলেন, কেউ কখনও চিন্তা করেছিল ঘরে ঘরে বিদ্যুৎ, হাওরের অজপাড়া গ্রামে গঞ্জে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। কে চিন্তা করেছিল কর্ণফুলীর নিচ দিয়ে টানেল হবে, কে চিন্তা করেছিল পদ্মা সেতু হবে। রাস্তাঘাট, হাসপাতাল, শিক্ষা এমন কোনো ক্ষেত্র নেই যেখানে প্রধানমন্ত্রীর হাত নেই। শেখ হাসিনা যোগ্য নেতা। তিনিই পারবেন দেশকে পরিবর্তন করতে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, তিনি সিনিয়র ব্যক্তি। সাবেক প্রধানমন্ত্রী। তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে রাষ্ট্র মামলা করেছে। জামিন দেয়া না দেয়া আদালতের ব্যাপার।

তিনি বলেন, সেদিন হাইকোর্টে যা হয়েছে, আইনজীবী হিসেবে তারা যা করেছেন তা কখনও কাম্য নয়। তারা সংবাদ সম্মেলন করে বলেছেন প্রয়োজন হলে আবারও করবেন। কোনো অরাজকতা, বিশৃঙ্খলা সভ্য দেশে হতে পারে না। কাজেই আদালতের রায় মানতে বাধ্য। আদালতের রায় মাথা পেতে নিতে হবে।

সুনামগঞ্জের উন্নয়ন সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, আমি সুনামগঞ্জের পরিচয়ে গর্ববোধ করি। ৫ হাজার কোটি টাকা ব্যয়ে ১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মিত করে সুনামগঞ্জের সঙ্গে ধর্মপাশার যোগাযোগ করা হবে। ৫০ কোটি টাকা ব্যয়ে শহর উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে। ছাতক থেকে রেল সুনামগঞ্জে আসবে। আগামী ১ বছরের মধ্যেই আসবে ইনশাল্লাহ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নামে শহরের ১টি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আবুল হোসেন মিলনায়তনকে অত্যাধুনিক করার জন্য ৫০-৬০ কোটি টাকার প্রকল্প গ্রহণের প্রস্তুতি চলছে।

সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহসহ আরও অনেকে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আমিনুল হক, পরিচালক খন্দকার মঞ্জর আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here