জামিন না দেয়া নজিরবিহীন: খালেদা জিয়া

0
551

বাংলা খবর ডেস্ক: জামিন না দেয়া নজিরবিহীন বলে মন্তব্য করেছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

সোমবার বেলা ৩টায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারারুদ্ধ বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন তার পরিবারের সদস্যরা।

তারা হলেন, বেগম খালেদা জিয়ার মেজ বোন সেলিমা ইসলাম ও তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে অভিক ইস্কান্দার। হাসপাতালের বাইরে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

বিকাল সাড়ে ৪টার দিকে দেখা শেষে সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে পেশ করা মেডিকেল বোর্ডের রিপোর্টের সঙ্গে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই।

খালেদা জিয়া প্যারোলে মুক্তির ব্যাপারে কিছু বলেছেন না কি, জানতে চাইলে তিনি বলেন এই ব্যাপারে বেগম খালেদা জিয়ার সঙ্গে কোনো কথা হয়নি। তারা খালেদা জিয়াকে তো জামিন দিলেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে জামিন দিতে পারত। জামিন মানে তো মুক্তি না। জামিন না দেয়াকে নজিরবিহীন বলেও মন্তব্য করেছেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শরীর খুবই খারাপ। এখন তার পেটে ব্যথা, হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমত খেতে পারছেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছেন না। ঠিকমত চিকিৎসা হচ্ছে না। এখানে কীভাবে সে বাঁচবে?

তিনি বলেন, তার ডায়াবেটিস কন্ট্রোলে আসছে না। ডায়াবেটিসের সুগার ১২ এর নিচে কখোনই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৫ আছে।

গত ১৪ ডিসেম্বর স্বজনদের দেখা করার কথা ছিল। অনিবার্য কারণে কারা কর্তৃপক্ষ তাৎক্ষণিক সাক্ষাতের অনুমতি বাতিল করে।

উল্লেখ্য, সর্বশেষ গত ১৩ই নভেম্বর বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here