বাহরাইনে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন

0
115

বাংলা খবর ডেস্ক: যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে উদযাপিত হল মহান বিজয় দিবস। নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে সোমবার স্থানীয় মানামায় দূতাবাস প্রাঙ্গণে উদযাপিত হয় দিবসটি।

শুরুতে জাতীয় সংগীতের সুরে সুরে নিজ দেশের লাল সবুজের পতাকা উত্তোলন ও বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে নিরবতা পালনের মধ্যদিয়ে দিবসটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনুর রহমান ।

এ উপলক্ষে রাষ্ট্রদূতের সভাপতিত্বে এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ করেন দূতাবাসের অনুবাদক আশরাফ। এতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর প্রদত্ত বাণীগুলো সবাইকে পাঠ করে শুনান দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম ও কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে বিগত দিনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহতদের ও শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ শিক্ষার্থীরা, বাংলাদেশ সমাজ, বাংলাদেশ সোসাইটি, রাজনৈতিক-অরাজনৈতিক, ব্যবসায়ী সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ। সূর্যোদয়ের সাথে সাথে দেশটির বিভিন্ন অঞ্চল থেকে জাতীয় পতাকা, ব্যানার ও পেস্টুন নিয়ে প্রবাসী বাংলাদেশিরা দূতাবাসে উপস্থিত হয়ে উপভোগ করেন নিজ দেশের বিজয় উৎসব। রাষ্ট্রদূতের বিজয়ের শুভেচ্ছা ও মিষ্টি বিতরণের মাধ্যমে শেষ হয় সকল আনুষ্ঠানিকতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here