টিসিবির পেঁয়াজ ৩৫ টাকা কেজি

0
443

বাংলা খবর ডেস্ক: কেজিতে ৪৫ টাকা থেকে পেঁয়াজের দাম কমিয়ে ৩৫ টাকা নির্ধারণ করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সোমবার (২৩ ডিসেম্বর) থেকে সংস্থাটি ৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে।

রোববার (২২ ডিসেম্বর) টিসিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাজার পরিস্থিতি পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাজারে পেঁয়াজের দাম ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় সরকার টিসিবির মাধ্যমে বিক্রি শুরু করে। এখন পেঁয়াজের দাম অনেকটা কমে এসেছে। বিদেশি বড় পেঁয়াজ মিলছে প্রতি কেজি ৭০ থেকে ৮০ টাকায়। এই পেঁয়াজই কিছুদিন আগে কেজিপ্রতি ১৮০ টাকার বেশি ছিল। আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছিল কেজিপ্রতি ২৫০ টাকার বেশি দামে। বাজারে দাম কমায় কয়েক দিন ধরে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকের সামনে ক্রেতাদের ভিড় কমে গেছে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জানান, ঢাকায় এখন ৫০টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করছে টিসিবির পরিবেশকেরা। আর বিভাগীয় শহরগুলোতে ৫ থেকে ১০টি করে এবং জেলা শহরে এক থেকে দুটি ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। পেঁয়াজের দাম স্বাভাবিক পর্যায়ে না আসা পর্যন্ত টিসিবি পেঁয়াজ বিক্রি চালিয়ে যাবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here