শাহজালালের তৃতীয় টার্মিনাল হবে অত্যাধুনিক : প্রতিমন্ত্রী

0
529

বাংলা খবর ডেস্ক: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অত্যাধুনিকভাবে নির্মাণ করা হচ্ছে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশি-বিদেশি নাগরিকদের আন্তর্জাতিক মানের সেবা দিতেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অত্যাধুনিকভাবে নির্মাণ করা হচ্ছে। তৃতীয় টার্মিনালটি নির্মাণ হলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের সেরা বিমানবন্দর। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেভাবে আকাশে শান্তির নীড়, আমাদের নতুন টার্মিনালও হবে শান্তির পরশ।

আজ শুক্রবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মেলনকক্ষে টার্মিনাল-৩ নির্মাণ কাজের উদ্বোধন প্রস্তুতি পূর্ব আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টার্মিনাল-৩ নির্মাণ কাজের উদ্বোধন করবেন। সবার প্রত্যাশা একটি সুন্দর বিমানবন্দর হোক। সবার কাঙ্ক্ষিত বিমানবন্দর হবে। আগামী ৪৮ মাসের মধ্যে এ টার্মিনালের নির্মাণ কাজ সম্পন্ন হবে।
তিনি আরও বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বিমানবন্দর ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার মান উন্নত করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। কারণ তার দিক নির্দেশনায় এ অর্জন সম্ভব হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বলেন, আগামী ৪৮ মাসে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ নির্মাণ কাজ সম্পন্ন হবে। এ টার্মিনাল নির্মাণ হলে বছরে ২০ মিলিয়ন যাত্রীকে সেবা দেওয়া সম্ভব হবে। টার্মিনালটি এমন একটি ম্যাকানিজমে নিয়ে আসা হচ্ছে, কোথাও একটি সুইচ নষ্ট হলে সেটা তাৎক্ষণিকভাবে জানা যাবে।

তিনি আরও বলেন, নতুন টার্মিনাল হলে গ্রাউন্ড হ্যান্ডলিং যেকোনো সংস্থা করতে পারবে। ওপেন টেন্ডারের মাধ্যমে সেই কাজ দেওয়া হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। বহুল প্রতীক্ষিত এ নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় অনুষ্ঠানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তৌহিদ উল আহসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here