মিরপুর ক্লাবের বার্ষিক ডে আউট – ২০২০

0
873

ঢাকা:
প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত পরিবেশে, খুবই চমৎকার আয়োজনের মাধ্যমে গত জানুয়ারি ৪, ২০২০ তারিখে রাজেন্দ্রপুর BRAC CDM এ মিরপুর ক্লাবের বার্ষিক ডে আউট অনুষ্ঠিত হয়। ক্লাবের সম্মানিত প্রেসিডেন্ট এস এম মাহাবুব আলম, সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সম্মানিত পরিচালক ড. দৌলোতুন্নাহার খানম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব সুশান্ত কুমার সাহা, পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানিত পরিচালক জনাব সাইফুল ইসলাম, অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক, তথ্য সরকার ফেজ-৩ প্রকল্প, বিকর্ণ কুমার ঘোষ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক পরিচালক ড. শামসুল কবীর খান, ইসলামী ব্যাংক লিঃ এর ডিএমডি জনাব তাহের আহমেদ চৌধুরি সহ ক্লাবের সম্মানিত ভাইস প্রেসিডেন্টগণ ও সদস্যবৃন্দ সারাদিন ব্যাপী খেলাধূলা, সংস্কৃতিক অনুষ্ঠান, ঘোরাঘুরি, ছবি তোলা ও সেলফি তোলাসহ বিভিন্ন অনুষ্ঠানমালা পরিবারসহ উপভোগ করেন।
অনুষ্ঠান আয়োজনে সার্বিক দায়িকতে ছিলেন আবু মোহাম্মদ শোয়েব। তাকে সহযোগিতা করেন জসীম ঊদ্দিন , মোস্তফিজ রহমান, লুৎফর রহমান, মাহমুদ হাসান, মোর্শেদ কবীর পলাশ, তামান্না তাবাসসুম মৌরী, আব্দুল হাই সহ ক্লাবের সদস্যবৃন্দ। অনুষ্ঠান শেষে ক্লাবের সম্মানিত প্রেসিডেন্ট এস এম মাহাবুব আলম সবাইকে ধন্যবাদ জ্ঞ্যাপন করেন।




মিরপুর ক্লাবের (বেনটেনকে’র) ফ্যামিলী-ডে, কেন গুরুত্বপূর্ণ?
মিরপুর প্রফেশনালস এন্ড এন্টারপ্রেনারস ক্লাবের প্রতিষ্ঠিত কমিউনিটির নাম বেনটেনকে (BEN10K)। মানুষের সমাজে বসবাসের মূল কারন নেটওয়ার্ক। কোন সমাজ কতটা উন্নত সেটা নির্ভর করে সেখানে থাকা মানুষগুলোর নেটওয়ার্ক কত মাত্রায় শক্তিশালী, তাদের নেটওয়ার্ক তৈরি করার উদ্দেশ্য আর নেটওয়ার্ক তৈরির উপাদানের উপর। বাংলাদেশের বৃহত্তর সমাজের মানুষগুলোর বড় বৈশিষ্ট্য হোল সবচেয়ে সুবিধাভোগী শ্রেণী সবচেয়ে আগে সমাজ ত্যাগ করেছে উন্নত সমাজ প্রাপ্তির প্রত্যাশায়। এক বিশাল সংখ্যক মানুষ শুধু সমাজ না, দেশও ত্যাগ করেছে এই উন্নত সমাজ প্রাপ্তির আশায়। তাই বলা যায় উন্নত সমাজের প্রত্যাশা আমাদের একটি বিশাল অব্যাক্ত চাহিদা। মিরপুর ক্লাবের বেনটেনকে আসলে কাঙ্খিত সমাজের সুবিধা প্রাপ্তি নিশ্চিত করতে নির্মিত এক নতুন সমাজ (Community)। দশ হাজার করিৎকর্মা ভালো মানুষের নেটওয়ার্ক বেনটেনকে যার সম্পূর্ণ নির্মাণের সময় ধরা হয়েছে দশ বছর। আগামী পাঁচ বছরে মূল কাঠামো তৈরি হবে। বেনটেনকে কমিউনিটি ধারনার মূলে আছে মানুষ এবং পরিবার। তাই পুরো বেনটেনকে কমিউনিটি নির্মিত হবে মানুষে মানুষে শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে। আর তাই পরিবার কেন্দ্রিক এই মানুষ গুলোর পারিবারিক নেটওয়ার্কও অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেনটেনকের ফ্যামিলী-ডে পারিবারিক এই নেটওয়ার্কের মহড়া। ফ্যামিলী-ডে উজ্জাপিত হবে প্রতিবছর বছরের প্রথম সপ্তাহে শুক্র বা শনিবারে। ১ম ফ্যমিলী-ডে হিসাবে এবারের আয়োজন বিশেষ গুরুত্ব রাখে। প্রতিবছরই এটি পরিসরে এবং উচ্চতায় বড় হতে থাকবে। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here