টঙ্গীতে কারখানা নির্গত গ্যাসে অসুস্থ ২৫ শ্রমিক

0
133

বাংলা খবর ডেস্ক: টঙ্গীতে একটি পোশাক কারখানার নির্গত গ্যাসে (স্ট্রিম) অন্তত ২৫ শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে বেশির ভাগই নারী। বুধবার তিস্তারগেট এলাকার এমট্রানেট গ্রুপের ব্রাভো অ্যাপারেলস নামের পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। অসুস্থ শ্রমিকদের শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শ্রমিক রিয়া, লিজা ও সুমি আক্তারের ভাষ্যমতে, দুপুরে ভাত খাওয়ার পর ওয়াশরুমে হাত-মুখ ধুতে যান তারা। এ সময় ওই কক্ষে একধরনের বিষাক্ত দুর্গন্ধ নাকে লাগে তাদের। পরে ফ্লোরে আসার পর তাদের মাথা ব্যথা ও বমি শুরু হয়। অনেকে জ্ঞান হারান। এ ঘটনার খবর অন্য শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়েন আরও কয়েকজন। পরে কারখানার অন্য শ্রমিকরা অসুস্থদের উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসাপাতালে নিয়ে ভর্তি করেন।

শহীদ আসান উল্লাহ মাস্টার জেনালের হাসপাতালের মেডিকেল অফিসার মাসুদ রানা জানান, ২০ থেকে ২৫ জন শ্রমিক অসুস্থ অবস্থায় হাসপাতালে এসেছেন। তাদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কী কারণে এমন হয়েছে সেটি পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।

কারখানার ম্যানেজার সুজন জানান, ওই ওয়াশরুমের পাশ দিয়ে পাইপে করে বাইরের দিকে স্ট্রিম নির্গত হয়। ওই গ্যাসের কারণে এমন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here