সাবেক বিএনপি মন্ত্রীর স্ত্রী-কান্যার বিরুদ্ধে দুদকের মামলা

0
89

বাংলা খবর ডেস্ক: বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদা ও তাদের কন্যা শ্রাবন্তী আমিনা হুদা লন্ডনে অর্থ পাচারের অভিযোগে ফেঁসে গেলেন। তাদের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয় সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশ থেকে অবৈধভাবে পাঠানো আড়াই লাখ পাউন্ড দিয়ে লন্ডনের ৪ হেনলি কোর্ট, দেনহাম রোডে নাজমুল হুদা দম্পতি তাদের কন্যা শ্রাবন্তী আমিনার নামে একটি ফ্ল্যাট কিনেন। দুদকের অনুসন্ধানে দেখা গেছে, ওই অর্থ সিগমা হুদা বাংলাদেশ সরকারের নিকট ঘোষণা না দিয়ে অবৈধভাবে পাচার করেছেন।

২০০৭ সালের ২৫ ফেব্রুয়ারি ব্যারিস্টার নাজমুল হুদার দায়েরকৃত সম্পদ বিবরণীতে তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদ বিবরণীতে ফ্ল্যাট ক্রয়ের তথ্য গোপন করেছেন। তাই তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করা হয়।

এর আগে গত ৪ ডিসেম্বর ঘুষ গ্রহণের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়েরকৃত মামলা ‘মিথ্যা’ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে মামলা করে দুদক।

ঘুষ চাওয়ার অভিযোগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এস‌কে সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here