সোলেমানি হত্যার দিন আরও একটি টার্গেট ব্যর্থ হয় যুক্তরাষ্ট্রের!

0
97

বাংলা খবর ডেস্ক: জেনারেল কাসেম সোলেমানিকে হত্যার দিন আরও একটি বড় টার্গেট ব্যর্থ হয়েছিল যুক্তরাষ্ট্রের। এদিন ইয়েমেনে অবস্থানরত ইরানের জ্যৈষ্ঠ এক সেনা কর্মকর্তাকেও হত্যা করতে চেয়েছিল যুক্তরাষ্ট্র।

শুক্রবার মার্কিনি কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন এ তথ্য জানায়। তবে মিশন পরিচালনা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এদিকে ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে সিএনএন আরও জানায়, মার্কিনিদের সেই টার্গেটে ছিলেন এলিট কুদস ফোর্সের ফিন্যান্সার ও শীর্ষ কমান্ডার আবদুল রেজা শাহলাই।

৩ জানুয়ারি ভোরে যুক্তরাষ্ট্রের গুপ্তহত্যার শিকার হয়েছেন ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি। সোলাইমানিকে নৃশংসভাবে হত্যার পর মুহূর্তের ভিডিও শনিবার প্রকাশ করে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান ও রাশিয়ার সংবাদমাধ্যম রাশিয়া টুডে।

হোয়াইট হাউস জানায়, ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে রকেট হামলা চালিয়ে ইরানের আল-কুদস ফোর্সের প্রধান ও বিপ্লবী গার্ডস বাহিনীর কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি ও ইরানের মিলিশিয়া নেতা আবু মাহদি আল মুহানদিসকে হত্যা করা হয়।

এর এক সপ্তাহ আগে বাগদাদে মার্কিন দূতাবাস চত্বরে হাজার হাজার ইরাকির হামলা চালানোর পর এ বিষয়ে ইরানকে দায়ী করে ওয়াশিংটন। এই নিয়ে দুই দেশের মধ্যে তীব্র উত্তেজনার মধ্যে এই হামলা চালানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here