‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চক্রান্ত করছে বিএনপি-জামায়াত’

0
49

বাংলা খবর ডেস্ক: সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রে নেমেছে বিএনপি-জামায়াত -এমন মন্তব্য করেছেন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’-এর নেতারা।

সোমবার (২৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের মিথ্যাচার ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিবাদ সমাবেশে বক্তারা এ কথা বলেন।

সমাবেশে উপস্থিত বক্তারা বলেন, যারা ঢাকার ভোটার নন, এমন বহিরাগতদের দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে তারা। তাই যেকোন মূল্যে তাদের চক্রান্ত রুখে দাঁড়াতে হবে। সে জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের তৎপর ও কঠোর হতে হবে বলে মন্তব্য করেছেন
তারা।

বক্তারা আরো বলেন, আমাদের কাছে সংবাদ আছে বিএনপি-জামায়াত অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে সারা দেশ থেকে তাদের ক্যাডার বাহিনীর সদস্যদের ঢাকায় নিয়ে এসেছে। বর্তমানে বহিরাগতরা তাদের বিভিন্ন আত্মীয়-স্বজন, হোটেল ও মেসে অবস্থান করছেন। তাই বহিরাগতদের নির্বাচনের আগেই ঢাকা থেকে বের করে দেয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিতে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন তারা।

দুর্নীতিবাজকে কেউই পছন্দ করেন না উল্লেখ করে তারা এবারের নির্বাচনে ভোটের মাধ্যমে বিএনপির দুই দুর্নীতিবাজ মেয়র প্রার্থীকে বয়কট করার জন্য ঢাকাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

তারা বলেন, বিএনপির এক প্রার্থীর দুর্নীতির মামলায় বিচার চলছে, আরেক প্রার্থী পানামা পেপার্স কেলেঙ্কারী ও হলফনামায় তথ্য গোপন করার অপরাধে অভিযুক্ত। নির্বাচন কমিশন কর্তৃক এখনও তাদের দু’জনকে নির্বাচনে অযোগ্য ঘোষণা না করে নির্বাচন করার সুযোগ দেয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা। তারা বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের নামে দুর্নীতিবাজদের জন্য নির্বাচন করার সুযোগ সৃষ্টি করা মুক্তিযুদ্ধের চেতনায় চরম আঘাত।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিএলএফ মুজিব বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক যুগ্ম-মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতিক, কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম চৌধুরী, মুক্তিযুদ্ধের সংগঠক জিয়াউল হক সরকার, আওয়ামী লীগ নেতা এম এ করিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মো. নুরুজ্জামান ভুট্টু, লুবনা খানম, এডভোকেট এনামুল হক কাজল, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাহিনুর করিম বাবু, সম্পাদক মন্ডলীর সদস্য মো. বেলাল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা রুবিনা ইয়াসমিন অন্তরা, মো. জাকির হোসেন, মো. সালাউদ্দিন, ঢাকা মহানগরের সহ-সভাপতি মো. সালাউদ্দিন, জাহাঙ্গীর হোসেন মিলন, মো. রাসেল, আব্দুল মমিন, সাথী রহমান, মো. হাসান গাজী, তাজ উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here