বাংলাদেশ প্রতিনিধি দলের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

0
500

নিউইয়র্ক: অভিবাসন বিষয়ক বাংলাদেশ সংসদীয় ককাসের সভাপতি জনাব মোঃ ইসরাফিল আলম, এমপি’র নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল আজ ২৮ জানুয়ারী ২০২০ নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন। কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে স্বাগত জানান।

জনাব মোঃ ইসরাফিল আলম, এমপিসহ প্রতিনিধি দল কনস্যুলেটে আগত সেবাপ্রার্থীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের খোজ খবর নেন। তিনি বলেন, প্রবাসীদের কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরাপদ ও নিয়মতান্ত্রিক অভিবাসন প্রক্রিয়ার উপর কাজ করে যাচ্ছেন। কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে মাননীয় মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নের্তৃত্বে বাংলাদেশ সার্বিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে তাঁর সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং দেশের অর্থনৈতিক অঞ্চলসমূহে আরো বেশী করে বিনিয়োগের জন্য প্রবাসীদের অনুরোধ জানান। এ সময় তিনি সরকারের বিভিন্ন সাফল্যগাঁথা অর্জন সমুহ তুলে ধরেন এবং দেশের কল্যাণে একযোগে কাজ করার আহবান জানান। জনাব ইসরাফিল আলম যথাযোগ্য মর্যাদায় ‘মুজিব বর্ষ’ পালনসহ বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য মাননীয় মন্ত্রী কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের আহবান জানান।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা বাংলাদেশ প্রতিনিধি দলকে কনস্যুলেট এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা দেন। এসময়, কনসাল জেনারেল নিউইয়র্ক ও এর পার্শ্ববর্তী অঙ্গরাজ্যসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ‘মুজিব বর্ষ’ পালনের জন্য গৃহীত ব্যাপক কর্মসূচী সম্পর্কে প্রতিনিধি দলকে অবহিত করেন। তিনি আরো বলেন, জাতির পিতার আদর্শ, দেশপ্রেম ও ত্যাগ ভবিষ্যত প্রজন্মের মাঝে সঞ্চারিত করার প্রয়াস অব্যাহত থাকবে।

এ সময় প্রতিনিধি দলের সদস্য হিসেবে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সংসদীয় ককাসের সদস্য এবং সাবেক সংসদ সদস্য মাহজাবিন খালেদ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here