বাংলাদেশ সোসাইটির সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে মতবিনিময় সভা

0
573

নিউইয়র্ক:
যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের আমরেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে কমিউনিটির সামাজিক-সাংস্কৃতিক, ক্রিড়া, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীর পরিচলনায় মতবিনিময় সভা গত রবিবার সন্ধ্যায় সোসাইটি ভবনে অনুষ্ঠিত হয়।

সভায় আয়োজনে বিভিন্ন খুঁটিনাটি এবং প্রস্তুতি সম্পর্কে আগত অতিথিদের অবহিত করেন আহ্বায়ক কমিটির সদস্যরা । বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সদস্য ও উদযাপন কমিটির আহবায়ক আজাদ বাকির, উদযাপন কমিটির সদস্য সচিব ও সংগঠনের স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিবক, প্রধান সমন্বয়কারী ও কার্যকরী সদস্য মাইনুদ্দিন মাহবুব ও সমন্বয়কারী ও কার্যকরী সদস্য সাদি মিন্টুকে সহ সংগঠনের কর্মকর্তাবৃন্দ। সভায় অবহিত করা হয় ইতিমধ্যে প্রায় ৩০টি সংগঠন নির্ধারিত ফি দেয়ার মাধ্যমে তাদের নিজ নিজ সংগঠনের নাম নিবন্ধন করেছেন। এসময় প্রবাসের সকল সংগঠনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলা হয় আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে যাতে তারা তাদের সংগঠনের নাম নিবন্ধন করেন। প্রতি বছরের ন্যায় এবারও নিবন্ধন ফি ১০০ ডলার ধার্য করা হয়েছে। তবে এবার ব্যতিক্রমী একটি উদ্যোগ নেয়া হয়েছে। নিবন্ধনকৃত সকল সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকের ছবি এবং নাম সহ একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আমাদের বিশেষ প্রকাশনীতে দেয়া হবে। এছাড়াও যদি কেউ বিশেষ প্রকাশনীতে লেখা দিতে আগ্রহী হন তাহলে তাদেরকে আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে আহবায়ক কমিটির সাথে যোগাযোগ করে তা দেয়ার আহ্বান জানানো হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত বিভিন্ন সংগঠনের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানকে সফল করতে বিভিন্ন ধরনের পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য প্রতি বছরের ন্যায় বাংলাদেশ সোসাইটির আয়োজনে এবারও আগামী ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেসে যথাযোগ্য মর্যাদায় সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন করা হবে।

এদিকে মতবিনিময় সভার শুরুতে বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মোঃ নওশাদ হোসেন’র বাবা প্রয়াত আলহাজ্ব পরান হাওলাদারের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

উল্লেখ্য প্রয়াত আলহাজ্ব পরান হাওলাদার বিক্রমপুরের লৌহজং এলাকার বাসিন্দা। তিনি বাংলাদেশ সময় গত শুক্রবার ভোরে নিজ বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি ছেলে-মেয়ে নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এলাকায় তিনি সজ্জন ও দানশীল ব্যক্তি হিসেবে সুপরিচিত ছিলেন । এলাকায় তিনি প্রতিষ্ঠা করেছেন মসজিদ মাদ্রাসার সহ দ্বীনি প্রতিষ্ঠান। তার বড় ছেলে মোঃ নওশাদ হোসেন বাংলাদেশ সোসাইটির ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক এবং বাংলাদেশ কার এন্ড লিমোজিন অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি তার পিতার বিদায়ী আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here