পিএসজি’র বড় জয়ে এমবাপে-ডি মারিয়ার গোল

0
62
Paris Saint-Germain's French forward Kylian Mbappe (R) is congratulated by Paris Saint-Germain's Brazilian forward Neymar after scoring a goal during the French L1 football match between Paris Saint-Germain (PSG) and Montpellier Herault SC at the Parc des Princes stadium in Paris, on February 1, 2020. (Photo by MARTIN BUREAU / AFP)

বাংলা খবর ডেস্ক: প্রথমার্ধে তিন গোল করে জয়ের পথ প্রশস্ত করার পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল। তাতে লিগ ওয়ানের ম্যাচে অতিথি মঁপেলিয়েকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আর দৃঢ় করল পিএসজি। দলের বিশাল জয়ের দিন গোল উল্লাসে মাতলেন দলটির আক্রমণভাগের দুই খেলোয়াড় অ্যাঞ্জেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপে।

নিজেদের মাঠে রোববার রাতে ফ্রান্সের শীর্ষ লিগের ম্যাচটিতে ৫-০ গোলের জয় পায় পিএসজি। একটি করে গোল করেছেন পাবলো সারাবিয়া, ডি মারিয়া, কিলিয়ান এমবাপে ও লেইভিন কুরজাওয়া। অপর গোলটি আত্মঘাতী।

এই জয়ে টেবিলের শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট দাঁড়িয়েছে ২২ ম্যাচে আঠারো জয় ও এক ড্রয়ে ৫৫। দ্বিতীয়স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ২১ ম্যাচে ৪২।

ম্যাচ শুরুর অষ্টম মিনিটেই স্বাগতিকদের এগিয়ে নেন সারাবিয়া। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ডান পাশের ওপর দিয়ে জালে বল জড়ান স্প্যানিশ এই মিডফিল্ডার।

বিরতিতে যাওয়ার চার মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। এই গোলেও অবদান সারাবিয়ার। তার রক্ষণচেরা পাসে গোলটি এর আর্জেন্টাইন লেফট উইঙ্গার ডি মারিয়া। মঁপেলিয়ের ডিফেন্ডারের গায়ে গেলে জালে বল জড়ালে তৃতীয় গোল পায় পিএসজি।

বিরতির খানিক পরই গোলদাতাদের খাতায় নাম তোলেন এমবাপে। নেইমারের পাসে বল পান এমবাপে। ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান ফরাসি এই ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেক ঠুকেন কুরজাওয়া। ডি-বক্সে বল পেয়ে জোরালো এক শটে প্রতিপক্ষের জালে বল পাঠান পিএসজির এই ডিফেন্ডার।

এই নিয়ে গত ছয় ম্যাচের সবকটিতেই জয় পেল পিএসজি। সেই সঙ্গে টানা ঊনিশ ম্যাচ ধরে অপরাজিত রইল দলটি। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা সবশেষ হেরেছিল গেল বছরের নভেম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here