পরাজয়ের লজ্জা ঢাকার জন্য মনগড়া বক্তব্য দিচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

0
77

নিউজ ডেস্ক: পরাজয়ের লজ্জা ঢাকার জন্য বিএনপি মনগড়া বক্তব্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি বিশৃঙ্খলা করার জন্য সমাবেশের ডাক দিলে তা আইনশৃঙ্খলা বাহিনী খতিয়ে দেখবে।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ট্রমালিংক আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রাস্তায় যে পরিমাণ গাড়ি সেই অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স নেই। দুর্ঘটনার জন্য এটি অন্যতম একটি কারণ। এছাড়া অনেক সময় হেলপার দিয়ে গাড়ি চালানোর কারণেও দুর্ঘটনা ঘটে থাকে।

এসময় সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে আন্দোলনকারীদের সাধুবাদ জানান মন্ত্রী।

তিনি বলেন, প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে শিক্ষা দেয়া প্রয়োজন। একই সাথে ট্রাফিক আইন কড়াকড়ি ভাবে বাস্তবায়ন করা প্রয়োজন।

এসময় নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা যাতে না ঘটে সেদিকে সতর্ক থাকতে হবে। আইন বাস্তবায়ন না হলে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় যে পরিমাণ মানুষ মারা যায়, পৃথিবীর উন্নত দেশগুলোতে সে পরিমাণ মানুষ মারা যায় না। দুর্ঘটনা এড়াতে পথচারী ও চালকদের আরো সচেতন হওয়ার আহ্বান। দুর্ঘটনা এড়াতে ফুটপাত দখলমুক্ত করতে হবে।

বেগম জিয়ার মুক্তি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বেগম জিয়ার মুক্তি দেয়ার এখতিয়ার সরকারের নেই। এটা আদালতের বিষয়। বিএনপি বিশৃঙ্খলা করার জন্য সমাবেশের ডাক দিলে তা আইনশৃঙ্খলা বাহিনী খতিয়ে দেখবে। এ সময় তথ্যমন্ত্রী আরো বলেন, পরাজয়ের লজ্জা ঢাকার জন্য বিএনপি মনগড়া বক্তব্য দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here