এমসিএল স্কুল অব ক্রিয়েটিভিটির “মুক্তিযুদ্ধের ডিজিটাল গল্প”

0
222

মিরপুর, ঢাকা:
এমসিএল স্কুল অব ক্রিয়েটিভিটির(এমএসসি’র) আয়োজনে “বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ” উদযাপন উপলক্ষে “মুক্তিযুদ্ধের ডিজিটাল গল্প” শীর্ষক প্রকল্পের অংশ হিসাবে আজ, ৩রা ফেব্রুয়ারি, ২০২০ এস ও এস হারম্যান মেইনার কলেজ
মিরপুর, ঢাকা এর প্রথম অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা অংশ নিয়েছে, যার মূল উদ্দেশ্য স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস সুন্দরতম এবং আকর্ষণীয় ভাবে উপস্থাপন। এমএসসি প্রাথমিক পর্যায়ে মিরপুরের ১০টি স্কুল ও কলেজ নিয়ে কাজ শুরু করছে। ভবিষ্যতে যার ব্যপ্তি আরো বাড়ানো হবে। এস এম মাহাবুব আলম, ফাউন্ডিং প্রেসিডেন্ট, মিরপুর প্রফেশনালস এন্ড এন্টারপ্রেনারস ক্লাব, মুক্তিযুদ্ধের ডিজিটাল গল্পের বিভিন্ন বিষয় এবং অনুষঠিতব্য প্রতিযোগিতায় অংশগ্রহনের নিয়ম কানুন তুলে ধরেন।
সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও এমসিএল স্কুল অব ক্রিয়েটিভিটির(এমএসসি’র) প্রিন্সিপাল ড: দৌলোতুননাহার খানম স্কুলের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন প্রফেসর তসলিম উদ্দিন, অধ্যক্ষ, এস ও এস হারম্যান মেইনার কলেজ, মিরপুর, ঢাকা এবং মিরপুর ক্লাবের ভাইস প্রেসিডন্ট আবু মোহাম্মদ শোয়েব।



মিরপুর প্রফেশনালস এন্ড এন্টারপ্রেনারস ক্লাব একটি পেশাজীবী এবং উদ্যোক্তাদের সংগঠন।সংগঠনটি সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করছে। এটি একটি স্কলারদের সংগঠন। এতে আছে বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠিত উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, আইসিটি বিশেষজ্ঞ, ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রফেসর, কনসালটেন্ট, গ্রুপ অব কম্পানিজের সিইও, ব্যাংকার, সিএফও, ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বিভিন্ন পর্যায়ের সরকারী ও বেসরকারী কর্মকর্তা। এছাড়াও একটি উপদেষ্টা পরিষদ আছে যেখানে সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ রয়েছেন। মিরপুর ক্লাব সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি সুস্থ বিনোদন চর্চা, সাংস্কৃতিক চর্চা, খেলাধুলার আয়োজন এবং বিজ্ঞান চর্চা করছে।

সংগঠনটি টেকসই উন্নয়নের মডেল এবং নাগরিক শীর্ষক বিষয়গুলো নিয়ে সামাজিক উন্নয়ন মূলক কাজ করছে। সেই লক্ষ্যে তারা “উন্নয়ন ভাবনা” নামক প্রকল্পের আওতায় কিছু সামাজিক বিষয় নিয়ে কাজ করছে, যেমন ১। নাগরিক দায়বদ্ধতা, ২। শব্দ দূষণ, ৩। দৃষ্টি দূষণ, ৪। মানসিক উৎকর্ষতা, ৫। সামাজিক উন্নয়ন কেন্দ্রের উৎকর্ষতা সাধন, ৬। সামাজিক উন্নয়ন এবং গবেষণা কেন্দ্র স্থাপন, ৭। “জ্ঞান ভিত্তিক” সমাজ নির্মাণ, এবং ৮। সর্বোপরি “সামাজিক উন্নয়ন”।

মিরপুর ক্লাব ইতিমধ্যে এমসিএল ইন্সটিটিউট অব ইনোভেশান (MII) নামে উদ্যোক্তা উন্নয়নের চ্যলেঞ্জ মোকাবিলায় একটি প্রতিষ্ঠান চালু করার কর্মসূচী বাস্তবায়নের কাজ করছে। এমসিএল স্কুল অব ক্রিয়েটিভিটির কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here