সাইফের অভিষেক, ফিরলেন রুবেল-শান্ত

0
677

বাংলা খবর ডেস্ক: রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের মূল একাদশ কেমন হবে- সে বিষয়ে আগেই জানিয়েছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। দিয়েছিলেন তরুণ ওপেনার সাইফ হাসানের অভিষেকের বার্তা, বলেছিলেন ব্যাটিং অর্ডারও। এমনকি বোলিং ডিপার্টমেন্ট কেমন হবে- সে ব্যাপারেও বলেছিলেন টাইগার কোচ।

শুধু বাকি ছিলো আনুষ্ঠানিক নিশ্চয়তা। আজ (শুক্রবার) রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টসের পরপর অধিনায়ক মুমিনুল হকও জানালেন কোচের কথাই। অভিষেক হয়েছে ২১ বছর বয়সী তরুণ তারকা সাইফ হাসানের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪টি শতক ও ১২টি অর্ধশতক হাঁকানোর কৃতিত্ব রয়েছে তার ঝুলিতে।

এছাড়া প্রায় দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও ডানহাতি পেসার রুবেল হোসেন। ২০১৮ সালে জুলাইয়ে শেষ টেস্ট খেলেছিলেন রুবেল। শান্তর শেষ টেস্ট একই বছরের নভেম্বরে, ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে।

বোলিং ডিপার্টমেন্টে রুবেলের সঙ্গে রয়েছেন দুই পেসার আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন এবং একমাত্র স্পিনার তাইজুল ইসলাম। অর্থাৎ সাত ব্যাটসম্যানের সঙ্গে চার বোলার নিয়েই দল সাজিয়েছে সফরকারীরা। যেখানে সুযোগ মেলেনি বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার সৌম্য সরকারের।

বাংলাদেশের মতো একই ফর্মূলায় নিজেদের সাজিয়েছে স্বাগতিক পাকিস্তানও। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে তারা। কিন্তু বোলিং ডিপার্টমেন্টে তারা নিয়েছে মাত্র চারজন বোলার। লেগস্পিনার ইয়াসির শাহর সঙ্গে দেখাযাবে তিন পেসার মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও শাহীন শাহ আফ্রিদিকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: শান মাসুদ, আবিদ আলি, আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, হারিস সোহেল, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও শাহীন শাহ আফ্রিদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here