খালেদার প্যারোল আবেদন পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

0
60

বাংলা খবর ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির জন্য আমি কোনো আবেদন পায়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের শাখা উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি বলেন, ‘আমি কোনো আবেদন পাইনি। তাছাড়া, এটি আদালতের বিষয়।’ খবর ইউএনবির

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন জানিয়েছেন, বিএনপি প্রধানের মুক্তি চেয়ে এ সপ্তাহে আবারও জামিন আবেদন করবেন তারা।

ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারার প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, সরকার বিশেষ বিবেচনায় এমন আসামির কারাদণ্ড স্থগিত করতে পারে।

বিএনপির নেতাকর্মীরা তাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে শনিবার দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বলেন, সরকারের উচিত খালেদা জিয়ার শারিরীক অবস্থা বিবেচনা করে মানবিক কারণে হলেও জরুরিভাবে মুক্তি দেওয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। পরে একই বছরে আরেকটি দুর্নীতির মামলায় সাজা পান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here