লামায় ঘরবন্দি সাড়ে ৪ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

0
556

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাসের কারণে বান্দরবানের লামায় কর্মহীন হওয়া ৪ হাজার ৫০০ নিম্ন-আয়ের পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় এই ত্রাণ বিতরণ করা হয়।

এর মধ্যে পৌরসভা এলাকার ৯টি ওয়ার্ডের ১ হাজার ৩৫০ পরিবার ও ৭টি ইউনিয়নে ৩ হাজার ১৫০ পরিবার ত্রাণ পায়। প্রতি পরিবারকে ৮ কেজি করে চাল, ১ কেজি করে ডাল ও ১ কেজি করে লবণ দেয়া হয়।

শুক্রবার (৩ এপ্রিল) বিকালে খেটে খাওয়া মানুষগুলোর ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেন লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ ও ফাতেমা পারুল, উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি এবং পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম প্রমুখ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা উপজেলাকে লক ডাউন করে দেয় স্থানীয় প্রশাসন। এতে গৃহবন্দি হয়ে পড়ে চরম দুর্ভোগে পড়েন উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের খেটে খাওয়া মানুষগুলো। ঠিক তখনিই এসব মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে জেলা পরিষদ উপজেলার জন্য ৩৬ মেট্রিক টন চাল, ৪.৫০ মেট্রিক টন ডাল ও ৪.৫০ মেট্রিক টন লবন বরাদ্দ দেয়।

ত্রাণ বিতরণকালে সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য লক ডাউন মেনে চলার পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলাসহ স্বাস্থ্য বিষয়ক পরামর্শ মেনে চলার আহ্বান জানান প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here