‘করোনা প্রতিরোধ প্লাটুন’ গঠন করলো মিরপুর পুলিশ

0
131

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন অজুহাতে জনসাধারণ বাইরে বের হচ্ছেন। এমন মানুষদের ঘরে থাকা নিশ্চিত করতে ‘করোনা প্রতিরোধ প্লাটুন’ গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা।

স্থানীয় জনপ্রতিনিধি-পুলিশের সমন্বয়ে ভিন্নধর্মী এই ইউনিট গঠন করা হয়েছে। মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, করোনার প্রকোপ প্রতিরোধে আমাদের নিয়মিত টহল, ক্লোজ মনিটরিং ও বিভিন্ন রাস্তায় রোড ব্লক দিয়ে চেকপোস্ট কার্যক্রম চলছে। এসব কাজের পাশাপাশি একটি নতুন উদ্যোগ নেওয়া হয়েছে।

‘বিট পুলিশিং’ পদ্ধতিতে থানা এলাকার সাতটি বিটের অফিসার, স্থানীয় জনপ্রতিনিধি ও উদ্যমী স্বেচ্ছাসেবকদের নিয়ে ‘করোনা প্রতিরোধ প্লাটুন’ গঠন করেছে মিরপুর মডেল থানা।

ওসি বলেন, থানার সাতটি বিটে করোনা প্রতিরোধ প্লাটুন নিজেরাই নিজেদের কর্মকৌশল নির্ধারণ করবেন। এর অংশ হিসেবে শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকে হ্যান্ড মাইকে বিভিন্ন স্লোগান, জনকল্যাণ সমিতি, মসজিদ কমিটি, বিভিন্ন ক্লাবের নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গে সামাজিক দূরত্বের বিষয়ে মতবিনিময় এবং নাগরিকদের ঘরে থাকার বিষয়ে আহ্বান জানানো হয়।

এছাড়া থানা এলাকার সব ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে জনগণকে ঘরে রাখা ও অতিপ্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকান বন্ধ করা, পাড়া-মহল্লার মধ্যে সব ধরনের আড্ডা বন্ধ রাখতে পদক্ষেপ নেওয়া হয়েছে। পুলিশের এমন কাজে খুশি এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here