বিশ্বে করোনায় মৃত ২ লাখ ৩৪ হাজারের বেশি

0
101

নিউজ ডেস্ক: বিশ্বময় মহামারি রূপ নেয়া করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩৪ হাজার ১২৩ জনে। এ ছাড়া আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৮ হাজার ৬৪৩ জন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ১০ লাখ ৩৯ হাজার ১৮২ জন। চিকিৎসাধীন রয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৭৫৪ জন এবং ৫০ হাজার ৯৪৪ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এবং গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর গত ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবারও এ রোগে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ১৬৮ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে দেশে ৬৪ হাজার ৬৬৬ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৬৬৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here