শ্রীলঙ্কায় ছয়টি স্থানে বোমা হামলায় নিহত ৪৯, আহত ২৮০

0
502

শ্রীলঙ্কায় রোববার সকালে ছয়টি স্থানে বোমা হামলার ঘটনা ঘটেছে। খবরে বলা হয়েছে, রাজধানী কলম্বোয় তিনটি ‍গির্জা ও দুটি বিলাসবহুল হোটেল এবং শহরের অন্য স্থানে বোমা হামলার ঘটনায় কমপক্ষে ৪৯ জন নিহত হয়েছেন।

কলম্বো ন্যাশনাল হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কমপক্ষে ৪৯ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ২৮০ জন।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বলেছেন, ইস্টার সানডের প্রার্থনা চলাবস্থায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে।স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, চারটি গির্জা লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে-কোচিকাডে চার্চ, কাটুওয়াপিটিয়া চার্চ, কিংসবারি চার্চ ও বাট্টিকালোয়ার একটি চার্চ।ওই বিস্ফোরণের পর কাটুওয়াপিটিয়ার সেন্ট সেবাসটিয়ান চার্চ তাদের ফেসবুকে কিছু ছবি পোস্ট করেছে। ওই ছবিগুলোতে দেখা গেছে, ফ্লোরে ও অন্যান্য স্থানে রক্ত ছড়িয়ে আছে। ওই পোস্টে মানুষজনের কাছে সাহায্যও চাওয়া হয়।এছাড়া বিলাসবহুল যে দুটি হোটেলে হামলা চালানো হয়, সেগুলো হলো- সাংরি-লা হোটেল ও সিন্নামন গ্র্যান্ড হোটেল।গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, সাধারণত ইস্টার সানডের সময় শ্রীলঙ্কার খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে থাকে।তবে এখনও পর্যন্ত কোনও গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here