দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর ঘটনা লাফিয়ে বাড়ছে

0
115
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা - টিভি থেকে নেয়া ছবি

বাংলা খবর, ঢাকা:
দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর ঘটনা লাফিয়ে বাড়ছে।গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১১৬২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৯ জনের। আজ বুধবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬৯ জনে এবং আক্রান্ত ১৭ হাজার ৮২২ জন।

তিনি জানান, ৪২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ১৬২টি, পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১২ জন ও নারী ৭ জন। এর মধ্যে ঢাকা বিভাগের সর্বাধিক ১৩ জন। অবশ্য এর মধ্যে একজনের ঠিকানা পাবনা। দ্বিতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ- তিনজন। তাদের বয়স বিশ্লেষণে ০-১০ বছরের মধ্যে একটি মেয়েশিশু, ৩১-৪০ একজন, ৫১-৬০ সাতজন, ৬১-৭০ পাঁচজন এবং ৭১-৮০ বছরের মধ্যে পাঁচজন।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৩৬১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ১৫০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৬ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয় ১৮ মার্চ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here