৪টি বিমান ভাড়া করে ৭০০ পরিযায়ীকে উত্তরপ্রদেশে ঘরে ফেরালেন অমিতাভ

0
130

বাংলা খবর ডেস্ক:
করোনা সংক্রমণ, তার জেরে লকডাউন। দেশের এই সঙ্কটে কম বেশি এগিয়ে এসেছেন সব সেলেব। কেউ সরকারি তহবিলে দিয়েছেন কোটি টাকার অনুদান। কেউ আবার স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট কিনে দিয়েছেন। সক্রিয়ভাবে সাহায্য শুরু করেন সোনু সুদ। মুম্বইয়ে আটকে থাকা ২০ হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে পাঠান। এবার সেই পথে হাঁটলেন বলিউডের শাহেনশাহও।
চারটি বিমান ভাড়া করে বুধবার ৭০০ পরিযায়ী শ্রমিককে নিজেদের ঘরে ফেরালেন অমিতাভ বচ্চন। বৃহস্পতিবার তাঁর তদ্বিরেই আরও দু’‌টি বিমান ছাড়ছে মুম্বই বিমানবন্দর থেকে। সওয়ার হচ্ছেন পরিযায়ীরা। সূত্রের খবর, পরিযায়ীদের জন্য গোটা একটা ট্রেনের ব্যবস্থা করতে চেয়েছিলেন অমিতাভ। তা সম্ভব হয়নি।
বিমানের সব ব্যবস্থা করে দেন বচ্চনের সহকারী রাজেশ যাদব। তাঁর সংস্থা এবি কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন যাদব। বুধবার চারটি বিমান মুম্বই থেকে উড়ান শুরু করে নামে এলাহাবাদ, গোরখপুর, বারাণসীতে। প্রত্যেকটিতে সওয়ার ছিলেন ১৮০ জন।
সম্প্রতি অমিতাভের নির্দেশে এই রাজেশ যাদবের তত্ত্বাবধানে ১০টি বাস মুম্বই থেকে ৩০০ পরিযায়ী শ্রমিককে পৌঁছে দিয়েছে উত্তরপ্রদেশে। ওই রাজ্যে ভাদোহি, লখনউ, এলাহাবাদে গেছে সেগুলো। এই কর্মকাণ্ডে সহায়তা করেছে মাহিম এবং হাজি আলি দরগা।
বুধবার যাঁরা উত্তরপ্রদেশে ঘরে ফিরলেন, তাঁদের অনেকেই প্রথমবার বিমানে চাপলেন। তেমনি একজন হলেন গুলাম হাসান। উত্তরপ্রদেশের কোরওয়ান গ্রামের বাসিন্দার। হাজি আলির কাছে এক দোকানে দরজির কাজ করেন। বললেন, ‘‌এই প্রথম বিমানে চাপলাম। তাও এমন সময়, যখন মুম্বইতে আটকে পড়েছিলাম। অনেক ধন্যবাদ বচ্চনজিকে’‌।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here