বাজেটকে গণবিরোধী আখ্যা দিয়ে নতুনধারার লাল কার্ড প্রদর্শন

0
137

বাংলা খবর ডেস্ক:
কৃষি-স্বাস্থ্য-শিক্ষা-খাদ্য-বিদ্যুৎ-পরিবহন-নারী-শিশু-শ্রমিক খাতে বাজেটকে গণবিরোধী আখ্যা দিয়ে লাল কার্ড প্রদর্শন করেছে নতুনধারা বাংলাদেশ। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যবিধি মেনে-সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী।

এসময় তিনি বলেন, নির্মম মহামারি করোনা পরিস্থিতিতে তাড়াহুড়ো করে দেয়া এই বাজেট যেন নিরন্ন মানুষের উপকারে আসে; তা না হলে লকডাউন কবলিত-ব্যবসা-চাকরি হারানো মানুষগুলোর রাজপথে নামা ব্যতিত কোন পথই থাকবে না। আশা করি- সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী দ্রুত তথাকথিত এই বাজেট সংশোধনের মধ্য দিয়ে কৃষি ১০, শিক্ষা ২০, খাদ্য ১০, পরিবহন ১০, স্বাস্থ্য ১০, মহিলা-সমাজকল্যাণ ও যুব ৫ ও বিদ্যুৎ-জ্বালানি খাতে ১০ ভাগ করার পাশাপাশি শ্রমিকদের জন্য সহজ শর্তে ঋণ এবং আবাসন খাতে ভর্তুকি দিয়ে অসংখ্য মধ্যবিত্ত-নিন্ম মধ্যবিত্তের অন্তত ৬ মাসের বাড়ি ভাড়া সমস্যা সমাধানের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ রাখবেন।

অধ্যাপক শুভঙ্কর দেবনাথের প্রেরণার বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশে নতুনধারার সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ও জেরাব সভাপতি লিটন দ্রং, কামরাঙ্গির চর শাখার সভাপতি মো. শরীফ, মতিঝিল থানা সভাপতি মো. ইউসুফ, কালিগঞ্জ শাখা সভাপতি মো. আল আমিন, সেভ দ্য রোড সদস্য কান্তা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here