সময়েই ভোট হোক, মতবদল ট্রাম্পের

0
103
ছবি : এপি।

বাংলা খবর ডেস্ক:
ভোটের তারিখ নিয়ে মতবদল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। দেশে দ্রুত বাড়ছে করোনা-আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে সাম্প্রতিক সমীক্ষায় উঠে আসছে যে, ক্রমশ জনসমর্থন হারাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্য দিকে তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেনের জনপ্রিয়তাও ক্রমশ ঊর্ধ্বমুখী। ট্রাম্প জানিয়েছিলেন, পোস্টাল ব্যালট বা মেল-ইন ভোটে কারচুপির সম্ভাবনা রয়েছে। তাই নভেম্বরে নির্বাচন পিছিয়ে দেওয়ার প্রস্তাব করেছিলেন তিনি। কিন্তু সেই নিয়ে দলের অভ্যন্তর ও বিরোধীদের আপত্তির মুখে ১৮০ ডিগ্রি ঘুরলেন ট্রাম্প।

নভেম্বরের প্রথম মঙ্গলবার অর্থাৎ তিন তারিখে প্রেসিডেন্ট ভোট হওয়ার কথা। যদিও ট্রাম্পের সেই প্রস্তাবের বিরোধ করে ডেমোক্র্যাটরা। এমনকি রিপাবলিকানদের একাংশও ট্রাম্পকে এই প্রসঙ্গে সমর্থন করেননি। সাউথ ক্যারোলাইনার সিনেটের বিচারবিভাগীয় কমিটির চেয়ারম্যান লিন্ডসে গ্রাহাম জানান, প্রেসিডেন্টের এই প্রস্তাব গ্রহণযোগ্য নয়।

তাঁর বক্তব্য, কারচুপি নিয়ে ট্রাম্পের উদ্বেগ একেবারেই উড়িয়ে দেওয়ার মতো নয়। কিন্তু তার জন্য নির্বাচন পিছিয়ে দেওয়া কোনও সমাধান হতে পারে না।

তার পরেই আজ সাংবাদিক সম্মেলনে ট্রাম্প জানান, তিনি নির্বাচন পিছোনোর পক্ষপাতী নন। যথাসময়েই নির্বাচন চান তিনি। কিন্তু ব্যালটে কারচুপি হলে নির্বাচন করার কোনও মানে হয় না বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here