‘ অনলাইনে কেনাকাটা করুন, অনেক বেশি সাশ্রয়ী ‘

0
185

সালমা তালুকদার:

আজকে একটু অন্য কথা বলি। অবশ্যই বিজনেস রিলেটেড কথা। ধরুন একজন অনলাইন বিজনেস শুরু করলো। ঠিক আমার মত। তখন সে একা কিন্তু কিছু পারবে না। পাশে লাগবে হাজারো মানুষ। যারা প্রতিনিয়ত সাপোর্ট দিয়ে যাবে। আর সাপোর্ট দেয়া মানে কিন্তু কেবল কেনাকাটা নয়। সাপোর্ট দেয়ার অর্থ নেগেটিভ কথা বলে অথবা তুচ্ছতাচ্ছিল্য করে তার মনটা ভেঙ্গে না দেয়া।

তবে এরকমটা আশা করাও ভুল। কিছু ভালো মানুষের পাশে কিছু খারাপ মানুষ থাকবেই। তবে তারা জানে না যে তারা খারাপ কাজ করছে। জানলে এই কাজটা তারা করতো না। তাই যারা অনলাইন বিজনেস শুরু করেছেন তাদের বলতে চাই, মনে সাহস রাখুন। নেগেটিভ মানুষ এড়িয়ে চলুন। পজেটিভ মানসিকতার লোকজনের সাথে সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করুন।

এবার ক্রেতাদের উদ্দেশ্যে বলতে চাই, অনলাইনে যতটুকু যাচাই বাছাই করা সম্ভব করুন। তারপর প্রোডাক্ট কিনুন। প্রয়োজন হলে পন্য ডেলিভারি দেয়া ছেলেটিকে এক গ্লাস পানি খেতে দিয়ে প্রোডাক্ট খুলে দেখুন। আপনার চাহিদা অনুযায়ী পন্য পেয়েছেন কিনা সেটা সিউর হয়ে ছেলেটিকে ছাড়ুন। পন্য পছন্দ না হলে ডেলিভারি খরচ দিয়ে পন্য ফেরত পাঠিয়ে দিন। তবু অনলাইনে কেনাকাটা করুন। অনেক বেশি সাশ্রয়ী হবে আপনাদের। ভাড়া বাঁচবে, এনার্জি কম খরচ হবে। আর পন্যটিও ভালো পাবেন। কারন আমরা যারা অনলাইনে বিজনেস করি তারা নিজেরাও ভয়ে ভয়ে থাকি কাস্টমার প্রোডাক্টটা পছন্দ করবে কিনা। আর তাই ভালো জিনিসটি দেয়ার চেষ্টা করি।

ভালো থাকবেন। সাথে থাকবেন। আর অবশ্যই পজিটিভ আচরণ করবেন। ধন্যবাদ।

লেখক: স্বত্বাধিকারী, চলক cholok

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here