করোনা: লাশের সারি সাড়ে ৭ লাখ ছাড়িয়ে গেছে

0
92

বাংলা খবর ডেস্ক:
কোভিড-১৯ মহামারী কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। রোজ হাজার হাজার মানুষ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন। এরইমধ্যে লাশের সারি সাড়ে ৭ লাখ ছাড়িয়ে গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার বেলা ১২ টা পর্যন্ত করোনায় মারা গেছেন ৭ লাখ ৫৭ হাজার ৪৭১ জন। আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৭২ হাজার ১২৫ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৯ লাখ ২৪ হাজার ৩৬৯ জন।

করোনা আক্রান্ত ও প্রাণহানিতে সবার উপরে যুক্তরাষ্ট্র।দেশটিতে ১ লাখ ৭০ হাজার ৩৮১ জন মারা গেছেন করোনায়। ব্রাজিলে ১ লাখ ৫ হাজার ৫৬৪ জন, মেক্সিকোতে ৫৪ হাজার ৬৬৬ জন, ভারতে ৪৮ হাজার ১৪৪ জন, যুক্তরাজ্যে ৪১ হাজার ৩৪৭ জন, ইতালিতে ৩৫ হাজার ২৩১ জন, ফ্রান্সে ৩০ হাজার ৩৮৮ জন ও স্পেনে ২৮ হাজার ৬০৫ জন মারা গেছেন করোনায়।

কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৭৫৬ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here