মেসিকে ঘরে ফিরে আসার আহবান আর্জেন্টিনা প্রেসিডেন্টের

0
100

বাংলা খবর ডেস্ক:
বার্সেলোনার সঙ্গে ২০ বছরের সম্পর্কের ইতি টানার ঘোষণা দেয়ার পর মেসির নতুন ঠিকানা নিয়ে ফুটবল বিশ্বে জল্পনার শেষ নেই। মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে সবচেয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটি। ইংলিশ জায়ান্টরা মেসিকে ইতিহাদে আনার জন্য মহাপরিকল্পনা সাজাচ্ছে বলে খবর প্রকাশ করেছে ইউরোপের সংবাদমাধ্যম। তবে আবেগ যেন বাঁধ মানছে না আর্জেন্টাইনদের। বিশেষত মেসির জন্মস্থান রোজারিও বাসীর। তারা চাইছেন, মেসি তার ক্যারিয়ার শেষ করুক ছোটবেলার ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজে। সেজন্য তারা বিশাল রোড শো’ও করেছে। এবার তাদের সঙ্গে সুর মেলালেন আর্জেন্টিনা প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

তিনি মেসিকে ঘরের মাঠে ক্যারিয়ারের শেষ ম্যাচগুলো খেলার আহবান জানিয়েছেন।

এক টেলিভিশন সাক্ষাৎকারে আর্জেন্টিনা প্রেসিডেন্ট বলেন, ‘তুমি আমাদের সবার হৃদয়ে আছো। কিন্তু আমরা কখনো আমাদের দেশের মাটিতে তোমার খেলা দেখিনি (ক্লাবের হয়ে)। আমাদেরকে এই সুযোগটা দাও। তুমি ফিরে এসো নিউয়েলসে, যেটা তোমারই ক্লাব। আমাদেরকে তোমার ক্যারিয়ারের বাকি ম্যাচগুলো গ্যালারিতে বসে দেখতে দাও।’

ওদিকে লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেয়ার পর থেকেই স্বপ্ন দেখতে শুরু করেছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়ানোর পরিকল্পনাও শুরু করে দেয় তারা। মেসির মতো একজনকে মোটা অঙ্কের পারিশ্রামিক দেয়ার মতো ক্লাবের মধ্যে সবচেয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটি। ইউরোপের সংবাদমাধ্যমও মনে করে, মেসি যদি বার্সেলোনা ছাড়ে সেক্ষেত্রে তার নতুন ঠিকানা হবে ম্যানচেস্টার সিটি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’ ব্রাজিলিয়ান ক্রীড়া সাংবাদিক মার্সেলো বেচলারের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে লিখেছে, মেসিকে স্বাগত জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে ম্যানচেস্টারের আকাশী-নীলরা। ক্লাবের ভিডিও প্রডাকশন সংস্থাকে মেসির পুরনো ভিডিওগুলো সংগ্রহ করার কাজও শুরু করতে বলেছে সিটিজেনরা। মেসির সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়া মাত্রই যাতে দ্রুততম সময়ের মধ্যে পরিচয় পর্ব অনুষ্ঠানটা আয়োজন করা যায়।

আরেক স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা লিখেছে, পাঁচ বছরের জন্য মেসিকে ৭৫০ মিলিয়ন ইউরো বেতন হিসেবে দেবে ম্যানচেস্টার সিটি। এর মধ্যে প্রথম তিন বছর মেসি খেলবেন ইংলিশ প্রিমিয়ার লীগে এবং শেষের দুই বছর কাটাবেন সিটিজেনদের মালিকানাধীন আরেক ক্লাব যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগের দল নিউইয়র্ক সিটিতে।

মেসির জন্য সিটিজেনদের এমন প্রস্তাব তৈরির কারণ, উয়েফার ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ নিয়ম যেন ভঙ্গ না হয় সেটার কথা মাথা রেখে। এর আগে একবার ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়ম ভাঙ্গায় শাস্তি পেয়েছিল ম্যানসিটি। যদিও উচ্চ আদালতে সে শাস্তি বহাল থাকেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here