হঠাৎ হাসপাতালের বাইরে করোনায় আক্রান্ত ট্রাম্প

0
93

বাংলা খবর ডেস্ক:
করোনায় আক্রান্ত হয়ে ওয়াশিংটনের ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অসুস্থতার মধ্যেই বাইরে এসে সবাইকে চমকে দিয়েছেন।

হাসপাতালের সামনে তার যেসব কর্মী-সমর্থক জড়ো হয়েছিলেন, কিছুক্ষণের জন্য হাসপাতাল ছেড়ে গাড়ি নিয়ে তাদের দেখা দিয়েছেন ট্রাম্প। খবর বিবিসির।

তার অসুস্থতার খবরে হতাশ সমর্থকদের চমকে দিতে হাসপাতালের বাইরে আসবেন টুইটারে এমন ঘোষণা দেয়ার কিছুক্ষণের মধ্যেই গাড়ির ভেতর মাস্ক পরে হাসপাতালের বাইরে তার গাড়িবহরকে চক্কর দিতে দেখা যায়।

হাসপাতাল থেকে বের হয়ে গাড়ি নিয়ে বের হওয়ার বিষয়টিকে চিকিৎসকরা নিরাপদ হিসেবে জানানোর পর ট্রাম্প হাসপাতাল ছাড়েন বলেন নিশ্চিত করেছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা।

মহামারী নিয়ন্ত্রণ নিয়ে সমালোচনার মুখে পড়া এবং করোনা ‘তেমন কোনো ভাইরাস নয়’ বলে একসময় দাবি করা ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ভাইরাসটি সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। এখন সবাইকে তিনি সেটি জানাতে চান।

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘আমি কোভিড সম্পর্কে অনেক কিছু শিখেছি। আমি সত্যিই এটি শিখেছি স্কুলে গিয়ে। এটিই আসল স্কুল। এটি বইপড়ার স্কুল নয়; আমার এটি হয়েছে এবং আমি বুঝতে পেরেছি। এটি একটি খুব মজার বিষয়– আমি আপনাদের এটি সম্পর্কে জানাব।’

এর আগে তার চিকিৎসক জানিয়েছেন, ক্রমশই ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে এবং শিগগিরই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন।

হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তা ডা. শন কনলি বলেন, আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর দুবার প্রেসিডেন্টের দেহে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল এবং তাতে স্টেরয়েড ওষুধ ডেক্সামেথাসন দেয়া হচ্ছে।

কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর অন্তত একবার প্রেসিডেন্ট ট্রাম্পকে কৃত্রিমভাবে অক্সিজেন দেয়ার প্রয়োজন হয়েছে বলেও জানিয়েছেন ডা. শন কনলি। অবশ্য এর আগে জানানো হয়েছিল ট্রাম্পকে অক্সিজেন দেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here