দুর্নীতির মামলায় বিএনপি নেতা মীর নাসির কারাগারে

0
71

বাংলা খবর ডেস্ক:
দুর্নীতির মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকার বিশেষ জজ আদালত-২-এর বিচারক এ এস এম রুহুল ইমরান এই আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ তথ্য জানান।

তিনি বলেন, দুর্নীতির মামলায় মীর নাসিরকে বিচারিক আদালতের দেওয়া ১৩ বছরের কারাদণ্ড এবং মীর হেলালকে দেওয়া তিন বছরের কারাদণ্ড বহাল রেখে গত বছরের ১৯ নবেম্বর রায় দেন হাইকোর্ট। হাইকোর্টের এই রায় বিচারিক আদালতে পৌঁছার তিন মাসের মধ্যে তাদের সেখানে(বিচারিক আদালত) আত্মসমর্পণ করতে বলা হয়। ওই আদেশ মোতাবেক আসামি মীর মোহাম্মদ নাসির আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৭ অক্টোবর তার ছেলে মীর মোহাম্মদ হেলাল আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকার বিশেষ জজ আদালত-২-এর বিচারক এ এস এম রুহুল ইমরান জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
বাংলা খবর ডেস্ক:
২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দুদক মামলা করে।এ মামলায় আদালত মীর নাসিরকে ১৩ বছর ও মীর হেলালকে ৩ বছরের কারাদণ্ড দেন।

বিচারিক আদালতের ওই রায়ের বিরুদ্ধে মীর নাসির ও মীর হেলাল হাইকোর্টে পৃথক আপিল করেন। ২০১০ সালের আগস্টে হাইকোর্ট মীর নাসির ও মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন।

হাইকোর্টের রায় বাতিল চেয়ে আপিল আবেদন করে দুদক। শুনানি নিয়ে ২০১৪ সালের ৩ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায় বাতিল করেন। একইসঙ্গে বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে বাবা-ছেলের করা পৃথক আপিল হাইকোর্টে পুনরায় শুনানির নির্দেশ দেওয়া হয়। শুনানি শেষে গত বছরের ১৯ নবেম্বর হাইকোর্ট রায় দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here