রিপাবলিকান নেতারা মার্কিন গণতন্ত্রকে ছোট করছেন: ওবামা

0
92

বাংলা খবর ডেস্ক:
রিপাবলিকান দলের নেতারা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে ছোট করছে বলে অভিযোগ তুলেছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। এতে ওবামা বলেন, সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন স্পষ্টভাবেই জয় পেয়েছেন। এরপরেও প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ‘ভিত্তিহীন’ অভিযোগকে সমর্থন দেয়ার মধ্য দিয়ে রিপাবলিকার দলের নেতারা কার্যত মার্কিন গণতন্ত্রকেই ছোট করেছেন। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, সিবিএসকে দেয়া ওই সাক্ষাৎকারটি ছিল মূলত ওবামার স্মৃতি নিয়ে লেখা বই প্রকাশ উপলক্ষে। আগামী রোববার এই সাক্ষাৎকারটি টেলিভিশনে প্রচারিত হবে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জয় পেয়েছেন জো বাইডেন। তবে তা এখনো মেনে নেননি দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।
নির্বাচনে জালিয়াতির অভিযোগে ইতোমধ্যে বেশ কিছু মামলা করেছে তার প্রচারণা শিবির। যদিও তার টিম এখনও কোনো প্রমাণ হাজির করতে পারেনি। অল্প কয়েক জন রিপাবলিকান নেতা বাইডেনকে জয়ী বলে মেনে নিলেও বেশিরভাগই ট্রাম্পকে সমর্থন করছেন। আর এর সমালোচনাই করেছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ওবামা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here