ঢাকাস্থ মার্কিন দূতাবাস শিক্ষার্থী ভিসা আবেদন নেবে ১৫ নভেম্বর থেকে

0
131

বাংলা খবর ডেস্ক:
ঢাকাস্থ মার্কিন দূতাবাস বাংলাদেশি শিক্ষার্থীদের ভিসা আবেদন গ্রহণ আগামী কাল ১৫ই নভেম্বর থেকে শুরু করতে যাচ্ছে। গতকাল দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দূতাবাস অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, ১৫ই নভেম্বর থেকে এফ, জে, এবং এম ক্যাটাগরির ভিসার জন্য নতুন আবেদনকারীদের কাছ থেকে সীমিত আকারে আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেয়া শুরু করবে।

উল্লেখ্য যে, কোভিড-১৯ এর কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে এবং ভিসা প্রসেস করার সময় ছয় সপ্তাহ পর্যন্ত লাগতে পারে। আবেদনকারীদের ভিসা প্রসেসের সময় মনে রেখে ভিসার আবেদন ও ভ্রমণের তারিখ পরিকল্পনা করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আবেদনকারীদের www.ustraveldocs.com/bd, ওয়েবসাইটে লগ ইন করে এবং অনলাইনে তাদের প্রোফাইল আপডেট/হালনাগাদ করতে হবে; এবং সংশ্লিষ্ট ভিসা ফি প্রদানের পরে অনলাইন সাক্ষাৎকারের সময় নিতে হবে।

উল্লেখ্য যে, মার্কিন দূতাবাস জীবন বা মৃত্যুর মতো অত্যন্ত জরুরি পরিস্থিতিতে আবেদনকারীদের জন্য জরুরি ভিসা সেবাদান কার্যক্রম সবসময়ের জন্য চালু রেখেছে। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের নিয়মিত ভিসা সেবা কার্যক্রম পুনরায় চালু না হওয়া পর্যন্ত আবেদন ফি (এমআরভি) বৈধ থাকবে এবং এই আবেদন ফি ব্যবহার করে আগামী ২০২১ সালের ৩১শে ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকারের জন্য সময় নেয়া যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন দূতাবাস যে সকল শিক্ষার্থী তাদের পুরনো/একই শিক্ষা প্রতিষ্ঠানে একই বিষয় নিয়ে লেখাপড়া অব্যাহত রাখতে চান তাদেরকে ইন্টারভিউ বা সাক্ষাৎকার ছাড়াই স্টুডেন্ট ভিসা নবায়নের সুযোগ দিচ্ছে। এ ছাড়াও এফ২ ভিসার অধীনে স্বামী-স্ত্রী ও তাদের ২১ বছরের কম বয়সী সন্তানের ভিসা নবায়নের আবেদনও গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here