ক্ষমা চাইলেন মুশফিক

0
82

বাংলা খবর ডেস্ক:
গতকাল সোমবার বঙ্গবন্ধু কাপের এলিমিনেটরে ঢাকা-বরিশাল ম্যাচে সতীর্থ নাসুম আহমেদের গায়ে হাত তুলতে উদ্যত হন মুশফিকুর রহীম। এমন আচরণে ওঠে সমালোচনার ঝড়। আগের দিনের প্রশ্নবিদ্ধ আচরণের জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন মুশফিক। আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে লেখা পোস্টে মুশফিক জানিয়েছেন, সোমবার ম্যাচ শেষেই নাসুমের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

ভবিষ্যতে এমন কিছু হবে না এমন প্রতিশ্রুতি দিয়ে এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিখেছেন, ‘প্রথমেই আমি আমার সব ভক্ত ও দর্শকের কাছে ক্ষমা চাই গতকালের ম্যাচের ঘটনার জন্য। ম্যাচের পরই সতীর্থ নাসুমের কাছে আমি ক্ষমা চেয়েছি। দ্বিতীয়ত, আমি স্রষ্টার কাছেও ক্ষমা প্রার্থনা করছি। সবসময়ই মনে রাখার চেষ্টা করি, আমি সবকিছুর ওপরে একজন মানুষ এবং মাঠে যে আচরণ কালকে দেখিয়েছি, তা গ্রহণযোগ্য নয়। কথা দিচ্ছি, নিকট ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি মাঠের ভেতরে-বাইরে আর হবে না।’

সোমবার বরিশাল-ঢাকা ম্যাচে বরিশালের সেট ব্যাটসম্যান আফিফ হোসেন আউট হওয়ার পর উদযাপন না করে ক্যাচ গ্লাভসবন্দী করা মুশফিক রীতিমত তেড়ে যান ফাইন লেগে দাঁড়ানো নাসুম আহমেদের দিকে।

রাগী চোখে নাসুমের মুখে ঘুষি মারার ভঙ্গিমা করেন তিনি। ঘটনার আকস্মিকতায় নাসুমের চোখেমুখে বিব্রত হওয়ার ছাপ ছিল স্পষ্ট। বল যখন হাওয়ায় ভাসছিল, তখন পেছনের দিকে যাচ্ছিলেন মুশফিক আর নাসুমও ধীর পায়ে সামনে এগুচ্ছিলেন। তবে মুশফিক বলের কাছাকাছি চলে যাওয়ায় থেমে যান নাসুম। ক্যাচটি লুফে নেয়ার পর নাসুমের সঙ্গে মৃদু ধাক্কার মতো লাগে মুশফিকের।

এই ম্যাচে নাসুমের ওপর মুশফিকের রেগে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ইনিংসের ১৩তম ওভারের তৃতীয় বলেও ঘটে একই ঘটনা। আগের বলেই আফিফের কাছে ছক্কা হজম করেন এই বাঁ-হাতি স্পিনার। পরের বলটি অনসাইডে ঠেলেই এক রান নেন আফিফ, চেষ্টা করেন দ্বিতীয় রানের জন্য, যদিও তা নিতে পারেননি। ওদিকে বলের দিকে দুই পাশ থেকে দৌড় দেন নাসুম ও মুশফিক, তবে বল আগে পেয়ে যান মুশফিক। তিনি থ্রো করতে উদ্যত হলে দেখেন নাসুম ঠিক তার সামনেই দাঁড়িয়ে। তখন থ্রো না করে আবারও রক্তিম চোখে নাসুমের দিকে বল ছুড়ে মারার ভঙ্গি করেন ঢাকার অধিনায়ক। সেবারও অধিনায়কের কাছে ক্ষমা চেয়ে নেন নাসুম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here