যুক্তরাষ্ট্রে প্রথম করোনা ভাইরাসের টিকা নিলেন নার্স লিন্ডসে

0
71

বাংলা খবর ডেস্ক:
যুক্তরাষ্ট্রে প্রথমে করোনা ভাইরাসের টিকা দেয়া হয়েছে একজন নার্সকে। তিনি হলেন সান্দ্রা লিন্ডসে। তাকে নিউ ইয়র্ক সিটির কুইন্সে অবস্থিত লং আইল্যান্ড জিউস মেডিকেল সেন্টারে এই টিকা প্রয়োগ করা হয়। এ সময় তিনি ছিলেন ওই হাসপাতালের আইসিইউতে। করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে কয়েক মাস ধরে সবচেয়ে খারাপ অবস্থা যাদের তার মধ্যে নার্স সান্দ্রা লিন্ডসের অবস্থা বেশি খারাপ। তাকে টিকা দেয়ার দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নিউ ইয়র্কের গভর্নর অ্যানড্রু কুমো। টিকা নেয়ার পর ব্যাপক প্রশংসা পেয়েছেন নার্স লিন্ডসে।

তিনি বলেছেন, তার মনে হচ্ছে সহসাই তিনি সুস্থ হবেন বলে আশা করেন। অন্য টিকা নিতে যেমন অভিজ্ঞতা, এক্ষেত্রে তার থেকে ভিন্ন কিছু নয়। আশা করছি আমি সুস্থ হয়ে যাবো। আশা করি, আমাদের ইতিহাসে অত্যন্ত বেদনাময় সময়ের ইতি ঘটতে যাচ্ছে এর মাধ্যমে। জনগণকে আমি বলতে চাই, এই টিকা নিরাপদ। ওদিকে লিন্ডসের একটি ছটির ক্যাপশনে অ্যানড্রু কুমো লিখেছেন, হিরোরা এমনই হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

উল্লেখ্য, করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। এ অবস্থায় সোমবার থেকে সেখানে শুরু হয়েছে ফাইজার আবিস্কৃত টিকা দান কার্যক্রম। এদিন লস অ্যানজেলেস সহ বিভিন্ন শহরে টিকা দেয়া হয় ঝুঁকিতে থাকা মানুষদের। সেখানে কেইজার পারমানেন্টে ইমার্জেন্সি রুমে একজন নার্স যখন তার বাহুতে সরাসরি টেলিভিশন সম্প্রচারে টিকা নেন, তখন তার ভূয়সী প্রশংসা করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন নিউসম। নিউ অরলিন্সে ওশ্চনার মেডিকেল সেন্টারে টিকা নেন ড. লিওনার্দো সিওনে। এরপর তিনি বলেছেন, সকালটি অবিশ্বাস্য। সময়টা ঐতিহাসিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here