সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার আবেদন

0
78

বাংলা খবর ডেস্ক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রাজধানীর গুলিস্তানে অবস্থিত ফুলবাড়ীয়া সুপার মার্কেট-২ এ দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগে আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনটি করেন মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দুলু।

মামলায় সাঈদ খোকন ছাড়াও ৭ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে বলে জানা গেছে। আজ দুপুরেই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলার গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানি হতে পারে।

গত ৮ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অবৈধ দোকান উচ্ছেদে রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তিন দিনের ওই অভিযানে মোট ৬৫০টির মতো দোকান উচ্ছেদ করা হয়।

এর পর ২১ ডিসেম্বর একই মার্কেটের আন্ডারগ্রাউন্ডে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদে অভিযান চালায় ডিএসসিসি। ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করে মিছিল বের করেন ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর জাকের প্লাজা, নগর প্লাজা ও সিটি প্লাজার ব্যবসায়ীরা। তবে এসবের মধ্যেও অভিযান অব্যাহত থাকে।

ব্যবসায়ীদের দাবি ছিল, আন্ডারগ্রাউন্ডের ৫৩৪টি দোকান ১৯৯৭ সালে এই দোকানগুলো বরাদ্দ দিয়েছিলেন প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। এসব দোকানের ভাড়া তারা নিয়মিত নগরভবনে জমা দিচ্ছেন এবং প্রতিটি দোকানের বিপরীতে ট্রেড লাইসেন্সও রয়েছে। সুতরাং, এই দোকানগুলো বৈধ। তবু কোনোরকম নোটিশ ছাড়াই ডিএসসিসি দোকানগুলো উচ্ছেদ করছে।

সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের দাবি, আন্ডারগ্রাউন্ড বা পার্কিংয়ের এসব দোকানপাট নকশাবহির্ভূত। তাই ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসের নির্দেশে উচ্ছেদ করা হচ্ছে এসব দোকান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here