তিন বছর পর টেস্ট দলে তাসকিন

0
98

বাংলা খবর ডেস্ক:
ক্যারিয়ারের শুরুতে প্রত্যাশিত পারফরম্যান্স করে আলোচনায় চলে আসা পেসার তাসকিন আহমেদের হারিয়ে যাওয়ার উপক্রম হয় চোটের কারণে। চোট কাটিয়ে জাতীয় দলে ফিরলেও অনিয়মিত হয়ে যান এই তারকা পেসার।

ক্যারিয়ারের শুরুর দিকে তাসকিনের বোলিংয়ের গতি এবং ভেরিয়েশন দেখে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলেছিলেন লম্বা সময় জাতীয় দলকে সার্ভিস দেবেন এই তারকা পেসার। কিন্তু তাসকিনের একের পর এক চোটের খবরে আশাহত হন তারা।

একাধিকবার চোটে পড়ায় ক্রিকেটের অভিজাত ফরম্যাট টেস্ট থেকে দূরে সরে যান তাসকিন। তিন বছরের লম্বা সময় পর ফের সাদা পোশাকের ক্রিকেটে খেলার অপেক্ষায় রয়েছেন মোহাম্মদপুরের এই ক্রিকেটার।

বুধবার থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ‍শুরু হবে। ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজ সামনে রেখে শনিবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি।

শনিবার ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৮ সদস্যের দলে জয়গা পেয়েছেন তারকা পেসার তাসকিন আহমেদ। ২০১৭ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে অভিষেক হয় তার। ওই বছর মাত্র ৫ টেস্ট খেলেই জাতীয় দলে অনিয়মিত হয়ে যান তাসকিন।

লম্বা সময় পর ক্যারিবীয় দলের বিপক্ষে হোম সিরিজের টেস্ট দলে ফিরতে যাচ্ছেন তাসকিন। তাসকিনের ফেরার সিরিজে অভিষেক হতে পারে তরুণ পেসার হাসান মাহমুদের।

উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি, সাইফ হাসান, আবু জায়েদ, হাসান মাহমুদ, নাঈম হাসান, ইবাদত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here