সংগীতশিল্পী জানে আলম আর নেই

0
72

বাংলা খবর ডেস্ক:
কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম আর নেই। আজ মঙ্গলবার রাত ১০টায় তিনি রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল। তিনি বলেন, ‘এক মাস আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর করোনা নেগেটিভ হলেও নিউমোনিয়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হন। এর জন্য গেল এক মাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

সোহেল আরও বলেন, ‘অবস্থার অবনতি হলে মঙ্গলবার জানে আলম ভাইকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হলো না। আলম ভাই আমাদের একা ফেলে চলে গেলেন। সারাক্ষণ হাসিখুশি মানুষটা এভাবে হুট করে চলে যাবেন, ভাবতেও পারছি না।’

সংগীত প্রযোজকদের সংগঠন এমআইবি’র মহাসচিব এসকে সাহেদ আলী পাপ্পু জানান, আগামীকাল বুধবার সকাল ১০টায় জানে আলমের মগবাজার বাসভবন এলাকায় জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে জন্মস্থান মানিকগঞ্জের হরিরামপুরে। সেখানে পারিবারিক কবরস্থানে চিরশায়িত হবেন এই নন্দিত শিল্পী।

শিল্পী জানে আলমের জন্ম মানিকগঞ্জের হরিরামপুরে।গানের শুরুটা স্বাধীনতার পর পরই। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়ে তৈরি হয় পরিচিতি। সে সময় পপ শিল্পী আজম খান তাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। পপ গানের মধ্যে ফোক ধাঁচ এবং অধ্যাত্মবাদ যুক্ত করে গান করা তার বৈশিষ্ট্য। মানুষের পছন্দের সাথে মিলিয়ে নতুন ধারা তৈরি করার জন্যই তার এমন গান করা।

জানে আলমের নিজের গাওয়া গানের সংখ্যা চার হাজারের মতো। এছাড়া তার লেখা, সুর এবং পরিচালনা করা গান রয়েছে প্রায় তিন হাজার। বাংলাদেশের অনেক পরিচিত শিল্পীই গেয়েছেন তার গান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here