সমর্থকদের টিকা নেওয়ার আহ্বান জানালেন ট্রাম্প

0
72

বাংলা খবর ডেস্ক:
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দল রিপাবলিকান পার্টির সমর্থকদের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন। ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এ আহ্বান জানিয়েছেন বলে খবর দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি বলছে, ফক্স নিউজ প্রাইমটাইমকে দেওয়া ওই সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘যে বিপুলসংখ্যক মানুষ করোনাভাইরাসের টিকা নিতে চান না, তাদের আমি টিকা নিতে সুপারিশ করছি। খোলাখুলিভাবে বলছি, তাদের মধ্যে অনেকে আমাকে ভোট দিয়েছিলেন।’ তিনি আরও বলেন, ‘করোনাভাইরাসের টিকা খুবই কার্যকরী ও নিরাপদ।’

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিবিএস নিউজের সাম্প্রতিক জরিপ বলছে, সহজলভ্য হওয়া সত্ত্বেও এক–তৃতীয়াংশ রিপাবলিকান সমর্থক টিকা নেননি। রিপাবলিকানদের টিকা না নেওয়ার হার ডেমোক্র্যাটদের তুলনায় ১০ শতাংশ বেশি।

গত সোমবার যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন রক্ষণশীল দলের কিছু সমর্থকেরা টিকা নিতে অনীহা প্রকাশ করায় হতাশা ব্যক্ত করেন। এর এক দিন পরই ট্রাম্প এমন মন্তব্য করলেন।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বলেন, ‘যদি প্রেসিডেন্ট ট্রাম্প আগামীকাল সকালে ঘুম থেকে জেগে উঠে টিকার নিরাপত্তা ও কার্যকারিতা নিয়ে আরও সরব ভূমিকা রাখতে চান, তাহলে আমরা তাকে সমর্থন জানাব।’

তিনি আরও বলেন, সাবেক সব প্রেসিডেন্টই টিকাদানে জনগণকে উৎসাহিত করার কর্মসূচিতে অংশ নিয়েছেন। তাদের এমন কাজ করার জন্য কোনো আনুষ্ঠানিক আমন্ত্রণ জানাতে হয়নি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর দেশটির সাবেক সব প্রেসিডেন্টই টিকা নিতে মার্কিনদের প্রতি আহ্বান জানান। কিন্তু এতদিন টিকাদান নিয়ে কোনও কথা না বললেও এই প্রথম সমর্থকদের টিকা নিতে আহ্বান জানালেন ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here