“স্বাধীনতা ও জাতীয় দিবস – ২০২১”- ভার্চুয়াল অনুষ্ঠান উপভোগ করার আমন্ত্রণ

0
75

নিউইয়র্ক:
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর আয়োজনে ২৬শে মার্চ ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে মার্কিন কংগ্রেসওম্যান গ্রেস মেং, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু এবং কুইন্স বোরো প্রেসিডেন্ট ডনাভান রিচার্ডস ভিডিও বার্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় উন্নয়নের ভূয়সী প্রশংসা করে নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশী-আমেরিকানসহ সকল বাংলাদেশীদেরকে তাঁরা আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। একই সাথে মুজিববর্ষ উপলক্ষ্যে তাঁরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান।

নিউইয়র্কের কুইন্স হতে নির্বাচিত জনপ্রিয় মার্কিন কংগ্রেসওম্যান গ্রেস মেং তাঁর বক্তব্যে বাংলাদেশ – যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করার লক্ষ্যে তিনি কাজ করে যাবেন বলে উল্লেখ করেন এবং নিউইয়র্কস্থ বাংলাদেশী-আমেরিকানদের স্বার্থ সুরক্ষায় তাঁর অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেন যে তিনি বাংলাদেশের একজন প্রকৃত বন্ধু।

নিউইয়র্ক রাজ্যের রাজধানী আলবানী হতে প্রেরিত ভিডিও বার্তায় স্টেট সিনেটর জন ল্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। দু’বছর আগে জাতির পিতার বাসভবন সফরের স্মৃতিচারণ করে সিনেটর জন ল্যু ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদদের নৃশংস হত্যাকান্ডকে তিনি ইতিহাসের একটি বর্বর অধ্যায় হিসেবে উল্লেখ করেন। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে সকল বাংলাদেশীদের শুভেচ্ছা জানিয়ে তিনি নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশী-আমেরিকানদের উচ্ছসিত প্রশংসা করেন।

বাংলাদেশী-আমেরিকান অধ্যুষিত কুইন্স বোরো প্রেসিডেন্ট ডনাভান রিচার্ডস বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সুদৃঢ় রাজনৈতিক প্রজ্ঞা ও বিচক্ষণ নেতৃত্বের কারণেই নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে পৃথিবীর মানচিত্রে স্থান করে নিয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকান্ডের উল্লেখ করে তিনি বলেন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে বঙ্গবন্ধু অতি অল্পসময়ের মধ্যেই একটি দৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত করেছিলেন। তিনি মহান স্বাধীনতার বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানান। কুইন্সে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক অবদানকে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেন।

নিউইয়র্কে করোনা ভাইরাসজনিত বৈশ্বিক মহামারীর পরিপ্রেক্ষিতে স্বাগতিক দেশের বিধি-বিধান প্রতিপালন সাপেক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক আগামী ২৬ মার্চ ২০২১ দুপুর ১২ ঘটিকায় (নিউইয়র্ক সময়) ভার্চুয়ালী বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস – ২০২১ উদযাপন করবে। এই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের কংগ্রেসওমেন গ্রেস মেং, নিউইয়র্ক স্টেট সিনেটর জন সি. ল্যু এবং কুইন্স বোরো প্রেসিডেন্ট ডনাভান রিচার্ডস সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত/কনসাল জেনারেলবৃন্দের বক্তব্য প্রচারিত হবে। মুক্তিযুদ্ধে অসাধারণ অবদানের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক “Friends of Liberation War Honor” প্রাপ্ত প্রখ্যাত মার্কিন চলচ্চিত্র নির্মাতা লেয়ার লেভিনও ভার্চুয়াল এ অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। এছাড়াও, এ অনুষ্ঠানে বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা থাকবে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের মাহেন্দ্রক্ষণে আয়োজিত “স্বাধীনতা ও জাতীয় দিবস – ২০২১”-এর এই ভার্চুয়াল অনুষ্ঠানটি উপভোগ করার জন্য সকলকে সাদরে আমন্ত্রণ জানানো যাচ্ছেঃ

তারিখ : ২৬ মার্চ ২০২১, শুক্রবার
সময় : দুপুর ১২ ঘটিকা (নিউইয়র্ক সময়)
অনুষ্ঠানের লিংক : https://www.facebook.com/gobdcgny/

বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here