টোকিও অলিম্পিক বাতিলের দাবি জাপানের চিকিৎসকদের

0
515

বাংলা খবর ডেস্ক:
মহামারি করোনাভাইরাসের এই কঠিন সময়ে অলিম্পিক গেমস বাতিলের দাবি জানিয়ে জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগারের কাছে খোলা চিঠি দিয়েছেন টোকিওর চিকিৎসকরা।

করোনাভাইরাসের কারণে গত বছরের শুরু থেকেই মহাসংকটে পুরো বিশ্ব। প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যুর খবরে আকাশ-বাতাস ভারি হয়ে যাচ্ছে। আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ।

করোনার এ কঠিন সময়ে জীবন নিয়েই যেখানে শঙ্কা সেখানে টোকিও অলিম্পিক গেমস বাতিলের দাবি জানিয়েছেন টোকিও শহরের প্রায় ৬ হাজার চিকিৎসক।

চিকিৎসকদের সংগঠন থেকে পাঠানো চিঠিতে লেখা হয়- করোনা সংক্রমণ দিন দিন বেড়েই যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে কঠিন পদক্ষেপ না নিলে পরিস্থিতি একেবারে আয়ত্তের বাইরে চলে যাবে। এমন অবস্থায় দেশে অলিম্পিক গেমস আয়োজন করা উচিত নয়। কারণ অলিম্পিক গেমসের জন্য জৈব বলয় গড়া হলেও ভাইরাস সেটা ভেদ করে ঢুকে গেলে ভয়ঙ্কর অবস্থা হবে।

বিবৃতিতে আরও লেখা হয়- দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার আগে আমাদের সাধারণ মানুষের সেবা করা উচিত। সেটাই এ মুহূর্তে প্রধান কাজ। এমন কঠিন অবস্থায় অলিম্পিক গেমস আয়োজন করা হলে সেটা জনসাধারণের মধ্যে খারাপ প্রভাব ফেলতে পারে। তাই সব দিক ভেবে আসন্ন অলিম্পিক বাতিল করে দেওয়া উচিত।

আগামী ২৩ জুলাই থেকে ৮ আগস্ট টোকিও অলিম্পিক গেমস অনুষ্ঠিত হওয়ার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here