এক দশক পর চ্যাম্পিয়ন লিল, জিতেও ব্যর্থ পিএসজি

0
70

বাংলা খবর ডেস্ক:
ফরাসি লিগ ওয়ানে ব্রেস্টকে ২-০ গোলে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। এই জয় যথেষ্ট হয়নি নেইমার-এমবাপ্পেদের জন্য। আগে থেকে শীর্ষে থাকা লিলও তাদের ম্যাচে অজিঁর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে। আর তাতেই এক দশক পর ফরাসি লিগ ওয়ানের শিরোপার দেখা পেল দলটি।

সর্বশেষ ২০১০-১১ মৌসুমে ফ্রান্সের শীর্ষ লীগটির চ্যাম্পিয়ন হয়েছিল লিল। আর সবমিলিয়ে এটি তাদের চতুর্থ শিরোপা।

টুর্নামেন্টটির শেষ রাউন্ডে লিলের চাইতে এক পয়েন্ট পিছিয়ে মাঠে নামে পিএসজি। ব্রেস্টের বিপক্ষে পূর্ণ পয়েন্ট অর্জনে মাউরিসিও পচেত্তিনোর দলের পয়েন্ট দাড়ায় ৮২। অপর ম্যাচে অঁজিকে হারিয়ে ৮৩ পয়েন্ট সংগ্রহ করে লিল।
১ পয়েন্টের ব্যবধানে রানার্সআপ হতে হয় পিএসজিকে। খানিক সম্ভাবনা নিয়ে লড়াইয়ে ছিল মোনাকোও। শেষ ম্যাচে লঁসের বিপক্ষে গোলশূন্য ড্র করায় ৭৮ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে দলটি।

শিরোপার আশায় মাঠে নামা শীর্ষে থাকা লিল নিজেদের ম্যাচে প্রথমার্ধে জোনাথন ডেভিড ও বুরাক ইলমাজের গোলে এগিয়ে যায়। অজিঁর পক্ষে শেষ মুহূর্তে ব্যবধান কমান অ্যাঞ্জেলো ফুলগিনি।

এদিকে নিজেদের ম্যাচে ১৯তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নিজ হাতে নষ্ট করেন পিএসজি স্ট্রাইকার নেইমার। ফেইভ্রে ডি-বক্সে আনহেল দি মারিয়াকে ফেলে দিয়েছিলেন। কিন্তু ব্রাজিলিয়ান তারকার দুর্বল শট চলে যায় যায় পোস্টের বাইরে।

৩৭তম মিনিটে ডি মারিয়ার কর্নার থেকে লিড নেয় সফরকারীরা। এই আর্জেন্টাইনের শট ফেইভ্রের গায়ে বল লেগে দিক পাল্টে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের ৭১তম মিনিটে ব্যবধান বাড়িয়ে দলের জয় নিশ্চিত করেন কিলিয়ান এমবাপ্পে। লিগের সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here